বাংলাদেশে প্রথমবারের মত রিলোডেবল হজ্ব প্রি-পেইড কার্ড চালু

বাংলাদেশে প্রথমবারের মত রিলোডেবল হজ্ব প্রি-পেইড কার্ড চালু

 

প্রিমিয়ার ব্যাংক মাস্টারকার্ড বাংলাদেশে প্রথমবারের মতো রিলোডেবল হজ্ব প্রি-পেইড কার্ড চালু করেছে। এই কার্ড বিশেষ করে হজ্বযাত্রী, হজ্ব এজেন্সি এবং প্রায়শ ভ্রমণকারীদের জন্য উপযোগী যা ট্রাভেলার্স চেক বা ফরেন এক্সচেঞ্জ ইন ক্যাশ এর বিকল্প হিসেবে কাজ করবে। এছাড়াও এটি বিদেশে অবস্থানরত বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের জন্যও বিশেষ উপযোগী। এই রিলোডেবল হজ্ব প্রি-পেইড কার্ড বাংলাদেশে এই প্রথম চালু হয়েছে।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এদেশে হজ্বযাত্রী এবং হজ্ব এজেন্সিদের জন্য রিলোডেবল প্রি-পিইড কার্ড ইস্যুকারী শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, কুমিল্লা, রাজশাহী ও রংপুরসহ দেশব্যাপী প্রধান প্রধান শহরগুলোতে প্রিমিয়ার ব্যাংকের মোট ৮৭টি শাখা রয়েছে। মাস্টারকার্ড হজ্ব ও ট্রাভেল প্রি-পেইড কার্ডধারীরা এই কার্ড ব্যবহারের ক্ষেত্রে বিশেষ কিছু সুযোগ-সুবিধা পাবেন।

এই কার্ডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ধন্যবাদ জ্ঞাপন করেন প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান ড. এইচ.বি.এম. ইকবাল। এ সময় তিনি হজ্বযাত্রীদের সর্বোত্তম সেবা প্রদানে প্রিমিয়ার ব্যাংকের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, ‘‘মাস্টারকার্ডের মাধ্যমে হজ্বযাত্রীদের জন্য হজ্ব প্রি-পেইড কার্ডের মতো একটি বিশ্বমানের সেবা চালু করতে পেরে আমরা খুবই আনন্দিত। এরফলে হজ্বযাত্রীরা হজ্ব পালনকালে বা হজ্বের সময়ে নগদ অর্থ বহনের চাপ থেকে মুক্ত থাকতে পারবেন।’’

মাস্টারকার্ডের দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রধান ভিকাস ভার্মা অনুষ্ঠানে বলেন, ‘‘বাংলাদেশে প্রিমিয়ার ব্যাংকের সহযোগিতায় আমাদের প্রথম হজ্ব প্রি-পিইড কার্ড প্রচলনের কর্মসূচি ঘোষণা করতে পেরে আমরা অতিশয় উচ্ছ্বসিত। বাংলাদেশে আমাদের গ্রাহকদের জন্য সর্বোত্তম মানের ইলেকট্রনিক পেমেন্টের সুযোগ-সুবিধা দেয়ার আরও একটি ধাপ পূরণ হলো। মাস্টারকার্ডের নতুন এই পণ্য হজ্বযাত্রীদের জন্য পবিত্র হজ্ব পালনকালে সর্বোত্তম সুবিধা পেতে এবং সহজ উপায়ে নিরাপদ পেমেন্ট করতে যথেষ্ট সহায়ক হবে। ’’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান, ড. এইচ.বি.এম. ইকবাল; ধর্মবিষয়ক সংসদীয় কমিটির এমপি ও সভাপতি এবং প্রিমিয়ার ব্যাংকের পরিচালক, বি.এইচ হারুন; ধর্মবিষয়ক মন্ত্রনালয়ের সেক্রেটারি, চৌধুরী বাবুল হাসান; প্রিমিয়ার ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক, কে.এ.এম. মাজেদুর রহমান; প্রিমিয়ার ব্যাংকের স্বতন্ত্র পরিচালক, কাজী আব্দুল মজিদ; হজ্ব এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এইচএএবি) সভাপতি, আব্দুল কবীর খান জামান; অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও উপব্যবস্থাপনা পরিচালকগণ; মাস্টারকার্ডের দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রধান ভিকাস ভার্মা, বাংলাদেশে মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল। এছাড়া প্রিমিয়ার ব্যাংক ও মাস্টারকার্ডের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন