বাংলাদেশে উইন্ডোজ ফোন ‘অ্যাপ স্টোর’

বাংলাদেশে উইন্ডোজ ফোনের জন্য অ্যাপ্লিকেশন স্টোর সুবিধা চালু করল মাইক্রোসফট। আফ্রিকা ও এশিয়ার ৩৭ টি দেশে সম্প্রতি উইন্ডোজ ফোন অ্যাপ স্টোর সম্প্রসারণের সিদ্ধান্ত নিয়েছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি। নতুন দেশগুলোর তালিকায় বাংলাদেশেকেও অন্তর্ভুক্ত করেছে মাইক্রোসফট । প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ ছাড়া অন্যান্য যেদেশগুলোতে মাইক্রোসফটের উইন্ডোজ ফোন অ্যাপ স্টোর সুবিধা চালু হয়েছে সেগুলো হচ্ছে- অ্যাঙ্গোলা, আর্মেনিয়া, বেনিন, বুরকিনো ফাসো, বুরুন্ডি, ক্যামেরুন, চাদ, কঙ্গো (ডিআরসি), ডোমিনিকান রিপাবলিক, এল সালভাদর, গিনি, হাইতি, হন্ডুরাস, কেনিয়া, লিচটেনস্টেইন, মাদাগাস্কার, মালয়, মালয়েশিয়া, মালি, মোজাম্বিক, নিকারাগুয়া, নাইজার, পাকিস্তান, প্যারাগুয়ে, রুয়ান্ডা, সেনেগাল, সিয়েরা লিওন, সোমালিয়া, তাজিকিস্তান, তানজানিয়া, টোগো, তুর্কমেনিস্তান, উগান্ডা, ইয়েমেন, জাম্বিয়া ও জিম্বাবুয়ে।

মাইক্রোসফটের তথ্য অনুযায়ী, বিশ্বের সর্বমোট ১৯১ টি দেশে মাইক্রোসফট অ্যাপ স্টোর চালু হয়েছে। মোট ১১২টি দেশ থেকে অ্যাপ স্টোরের ওয়েব সংস্করণ ব্যবহার করা যাবে।
উইন্ডোজ ফোনের জন্য তৈরি অ্যাপ স্টোরে নতুন কয়েকটি ফিচার যুক্ত করেছে মাইক্রোসফট। নতুন ফিচারের মধ্যে রয়েছে ইউনিভার্সাল সার্চ এবং এসডি কার্ডের মাধ্যমে অ্যাপ্লিকেশন ইনস্টল করার সুবিধা।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন