ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার গড়তে চান?  (শেষ পর্ব)

ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার গড়তে চান? (শেষ পর্ব)

তৃতীয় দিন (শেষ পর্ব)

আজ আপনাদের দেখাব কি করে আপনি আপনার চাকরির কোটা অনায়াসে পাড়বেন? সপ্তাহে ১০-১৫ টি কোটা খুব সহজেই নিতে পারবেন।শুধু একটু কস্ট করে আমার গাইড লাইনটা ফলো ক্রুন।আমি যে প্রক্রিয়াটা আপনাদের সাথে শেয়ার করব তার বায়রেও এই কাজ সম্পন্ন করা জায়।কিন্তু নতুনদের জন্য আমি বলব……………

test-1

এখানে দেখছেন ৩টা অপশন দেয়া আছে।কিন্তু আপনি শুধুমাত্র ২নং টাতে ক্লিক করবেন-লেখা আছে Pass a few free skills test

কিছুক্ষণ পর দেখবেন একটি নতুন পেইজ আসবে সাথে থাকবে ২টা পরীক্ষার লিংক।এটা দেখতে হবে এমন……

tet-2

 

আমার মনে হয় সবাই বুঝতে পেরেছেন যে এই নীল রঙের লিংক এ আমাদের টেস্ট/পরীক্ষার লিংক।এই ২টি তেই আপনাকে আংশগ্রহন নিশ্চত করুন।তবে স্টেপ বাই স্টেপ মানে যে কোন একটা আগে দিয়ে তারপর  অন্যটাতে দেয়া।এখানে ৬০ মিনিট সময় আর ১০ টি প্রশ্ন।

হ্যাঁ বলতে পারেন প্রশ্ন গুলো কেমন হতে পারে?খুব সিমপ্ল এখানে জটিল কোন বিষয় নিয়ে টেস্ট দেওয়া  হইনি।কারন এটা শুধু ওরা দেখে যে আপনি ওদের বা অডেস্ক এর টার্ম ও কান্ডিশনগুলো পরেছেন কি না।

দেখুন পেইজটিতে এমন থাকবে আপনি জাস্ট স্টার্ট/start এ ক্লিক করবেন।

test3

ব্যাস শুরু হল আপনার টেস্ট।

শেষ কথাঃ আমি আর ১০ জনের মত বলবনা যে এখানে আসলেই ডলার আয় করা যায়।আপনি যদি স্কিল্ড না হওন তাহলে চাকরি কখনই পাবেন না।তাই আমি বলব প্রোফাইল করুন দেখুন কেমন চাকুরী এইখানে আছে, আর আপনি কোনটা পারবেন, তারপর আপনি সেই বিষয় নিয়ে কাজ করতে থাকেন।যখন আপনার মনে হবে আপনি ঐ বিষয়ে পারদর্শী দেখবেন আপনার সদিচ্ছা আপনাকে সাফল্যর সিঁড়িতে পৌঁছে দিয়েছে।

প্রাথমিকভাবে আর তেমন কিছু বলার নেই।তবে হ্যাঁ কারো কথায় নিজের পথচলা বন্ধ করবেন না।আপনার ভেতরে যদি শেখার মানসিকতা থাকে আপনি অবশ্যই সফল হবেন।

বন্ধুরা যদি কখনোও এমন হয় যে টেস্ট বা অন্য কিছু নিয়ে সমস্যায় পড়েছেন, আমি এখানেই আছি হয়ত অন্য কোন কিছু নিয়ে।আমাকে খুজুন প্রয়োজনে ………… www.blog.comjagat.com এ।

About fsmoynul

একটি উত্তর দিন