ফেব্রুয়ারিতে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫

ফেব্রুয়ারিতে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫

আগামী ৯ থেকে ১২ ফেব্রুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি ভিত্তিক চার দিনের আন্তর্জাতিক আয়োজন ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫’। গতবারের মতো এবারও সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) যৌথভাবে এই আয়োজন করছে।

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫ আয়োজনের প্রাথমিক কার্যক্রম হিসেবে রোববার আইসিটি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বেসিসের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিসিসির পক্ষে এর নির্বাহী পরিচালক আশরাফুল ইসলাম ও বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি রাসেল টি আহমেদ চুক্তি স্বাক্ষর করেন।

আইসিটি ডিভিশন ও বেসিস যৌথভাবে বাংলাদেশের ইতিহাসে সর্ববৃহৎ আইসিটি এক্সপো ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪’ সফলতার সাথে আয়োজন করে। এই সাফল্যের ধারাবাহিকতায় এবারের ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫’ সরকারি ও বেসরকারি যৌথ উদ্যোগে আরও বৃহৎ পরিসরে আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫-তে দেশীয় প্রতিষ্ঠানের পাশাপাশি বিদেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণ এবং তথ্যপ্রযুক্তিতে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের অংশগ্রহণের উপর গুরুত্ব আরোপ করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সচিব শ্যামসুন্দর সিকদার, অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ, বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান, মহাসচিব উত্তম কুমার পাল, কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, নির্বাহী পরিচালক সামি আহমেদ প্রমুখ।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন