‘ফিউচার টেকনোলজি’ নিয়ে সেমিনার

‘ফিউচার টেকনোলজি’ নিয়ে সেমিনার

Future_techআইসটি এক্সপো ২০১৫ আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘ফিউচার টেকনোলজি’ নিয়ে সেমিনার। মেলার শেষ দিন বঙ্গবন্ধ আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজারে অনুষ্ঠিত হয়েছে সেমিনারটি।
সেমিনারে ম্যাগনিটো ডিজিটালের সিএসও সউদ খাওয়ার আহমেদ বলেন, বর্তমানে হার্ডওয়্যার থেকে সফটওয়্যার খাত বেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশে ৪ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। এ বেশির ভাগই ফেইসবুক ব্যবহার করছে। পূর্বে কোন কাজের জন্য অনেক জনবল প্রয়োজন হতো। কিন্তু বর্তমানে লোকসংখ্যার কমিয়ে একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে কাজটি করা যায়।
উদাহরণ হিসেবে তিনি বলেন, কেএফসি প্রতিষ্ঠান ভ্যালু ১৭ বিলিয়ন সেখানে মাত্র একটি অ্যাপ্লিকেশন হোয়াটস অ্যাপলের ভ্যালু ১৯ বিলিয়ন ডলার।
প্রজেক্ট বিল্ডার্স লিমিডেটের উপব্যবস্থাপনা পরিচালক সিরাজুল ইসলাম বলেন, বাংলাদেশে বর্তমান কম্পিউটার সর্বত্র ছড়িয়ে দেয়া প্রয়োজন, এছাড়া ইন্টারনেট থিংকিংস, সাইবার নিরাপত্তা, ব্যাটারি টেকনোলজি, থ্রিডি প্রিন্টার ইত্যাদি ছড়িয়ে দেয়ার প্রয়োজন। তিনি ইন্টারনেটের সংযোগের গ্যাজেটের প্রসারে জোর দেন।
বেসিসের পরিচালক আশরাফ আবির বলেন, গুগল চালন বিহীন গাড়ি তৈরি করেছে, ওয়্যারলেস ব্যাটারি প্রযুক্তি, বিশেষ ভাবে তৈরি গুগল অ্যারা। আগামী ৫ বছর প্রযুক্তি কোন দিকে যাচ্ছে তা নিযে বাংলাদেশের ব্যবহারকারীদের ধারণা থাকতে হবে। উক্ত সেমিনার আরও উপস্থিত ছিলেন আলমাস কবির প্রধান নিবার্হী কর্মকতা মেট্রো নেট বাংলাদেশ লিমিডেট।

About Sohel Rana

একটি উত্তর দিন