প্রোডাক্ট ডিজাইন অ্যাওয়ার্ড পেল হুয়াওয়ে

প্রোডাক্ট ডিজাইন অ্যাওয়ার্ড পেল হুয়াওয়ে

Huawei Fastr Access Terminal Box২০১৫ সালের ইন্টারন্যাশনাল ফোরাম ডিজাইন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সম্মানজনক “আইএফ প্রোডাক্ট ডিজাইন অ্যাওয়ার্ড” জিতে নিয়েছে “হুয়াওয়ে ফাস্ট এক্সেস টার্মিনাল বক্স”। সম্প্রতি এক ঘোষণায় হুয়াওয়ে এ তথ্য জানিয়েছে।
হুয়াওয়ে ফাস্ট এক্সেস টার্মিনাল বক্স (এটিবি) একটি ইনডোর, উচ্চগতিসম্পন্ন ফাইবার এক্সেস কমিউনিকেশন ডিভাইস যা গ্রাহকের দোরগোড়ায় ফাইবার সংযোগ (এফটিটিএইচ) সরবরাহের কাজে ব্যবহৃত হয়ে থাকে। সৌখিন ব্যবহারকারীদের জন্য তৈরি করা হুয়াওয়ে ফাস্ট এটিবি’র দুইটি প্রধান ডিজাইন বৈশিষ্ট্য রয়েছে-
ক্স    প্রথমটি হলো এই ফাস্ট এটিবি বক্সের ভেতরে এর অপটিক্যাল কেবল সমূহ রাখা হয়েছে। ইনডোর ফাইবার এক্সেস সিস্টেম তৈরি করার ক্ষেত্রে প্রয়োজনীয় ফাইবার অ্যাডাপ্টার এবং ফাইবার কেবলসমূহ এই বক্সের ভিতরেই স্থাপিত এবং ফাইবার জোড়া দেওয়া জনিত গতি হ্রাস থেকে মুক্ত থাকা যায়।
ক্স    দ্বিতীয় বৈশিষ্ট্যটি হল এর নান্দনিক ওয়াল মাউন্টিং ফিচার যার মাধ্যমে এটিকে দেয়ালে ঝুলিয়ে রাখা যায়। ডিভাইসটি আকারে ছোট মাপের যা ইন্সটল করার জন্য সহজ পদ্ধতি অনুসরণ করা যায়।
আইএফ ডিজাইন অ্যাওয়ার্ড বিশ্বের অন্যতম সম্মানজনক ডিজাইন অ্যাওয়ার্ড বলে গণ্য। জার্মানীর প্রখ্যাত ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন প্রতিষ্ঠান  “ইন্ডাস্ট্রি ফোরাম ডিজাইন হ্যানোভার” এর আয়োজনে বিশ্বের অসংখ্য প্রতিষ্ঠান ও ডিজাইনারদের অংশগ্রহণে এই প্রতিযোগিতাটি প্রতিবছর অনুষ্ঠিত হয়ে থাকে। আইএফ ফোরাম বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারকমন্ডলীর দ্বারা পণ্যসমূহের মান, ব্যবহার এবং নান্দনিকতার বিচার করে। বিজয়ীরা প্রকৃতপক্ষে অসাধারণ ডিজাইন এবং নির্মাণকৌশলের পরিচায়ক।

About Sohel Rana

একটি উত্তর দিন