প্রিঅর্ডারে বাজার মাতাতে আসছে আইফোন-৫

প্রিঅর্ডারে বাজার মাতাতে আসছে আইফোন-৫

আইফোন ৫ নিয়ে হইচই শুরু হয়েছে। আর আইফোনের নতুন কোন মডেল মানেই হইচই আর জল্পনা কল্পনা। এরই মধ্যে আইফোন-৫ এর ওপর একটি ভিডিও ডকুমেন্ট ছড়িয়ে পড়েছে ইন্টারনেট জগতে।

ধারণা করা হচ্ছে, অ্যাপল নিয়ে প্রিঅর্ডারে বাজার মাতাতে আসছে এই আইফোন-৫। তবে

আগামী ১২ সেপ্টেম্বরে আইফোন-৫ নিয়ে ঘোষণা আসতে পারে। ভিন্নধর্মী প্রিঅর্ডারে এই ফোন আসতে পারে। এবারে আইফোন-৫ নিয়ে অনেক বিদেশী অনলাইন সংবাদমাধ্যমগুলোপ অ্যাপল ভক্তদের নতুন ভাবনায় ডুবিয়েছে।

স্মার্টফোনটির সম্ভাব্য নকশা ও ফিচার নিয়ে বিভিন্ন প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে নানা তথ্য। এসব ফিচারসংবলিত ‘আইফোন ৫’-এর সাদৃশ্যের স্মার্টফোনে এখন চীনের বাজার সয়লাব। জার্মানির বার্লিনে অনুষ্ঠিত আইএফএ ট্রেড শোতেও দেখা মিলেছে সম্ভাব্য ‘আইফোন ৫’ ।

তবে স্মার্টফোনটির নির্মাতাপ্রতিষ্ঠান-সংক্রান্ত কোনো তথ্য অবশ্য এখানে প্রকাশ করা হয়নি। অনেক প্রযুক্তিবিশ্লেষকেরা একে ‘নকল’ আইফোন বলেই অভিহিত করেছেন।

ভক্তরা অধীর অপেক্ষায়। এ অপেক্ষা আইফোন-৫ নিয়ে। এরই মধ্যে অনেকবার আসি বলেও ধরা দেয়নি আইফোন-৫। তবে আসছে সেপ্টেম্বরে বহুল প্রতীক্ষার ইতি হচ্ছে। এমন তথ্যই দিয়েছেন বাজার বিশ্লেষকেরা। প্রযুক্তিবিশ্লেষকেরা ধারণা করছেন, ১২ সেপ্টেম্বর আইফোন ৫ স্মার্টফোনটির ঘোষণা দিতে পারে অ্যাপল। এক খবরে এ তথ্য জানিয়েছে বিজনেস ইনসাইডার।

চীনের বাজারে এ ধরনের নকল আইফোন বিক্রি হচ্ছে মাত্র আট ডলারে।

ইউটিউব আইফোন ৫-এর ভিডিও পোস্ট করা হয়েছে, যাতে নকল আইফোন ৫-এর তথ্য বর্ণনা করা হয়েছে। আইফোনপ্রেমীরা এই ভিডিওটি নিয়ে বেশ আলোচনা করছেন
VDO Link >http://www.youtube.com/watch?v=CmZid5rtqBI&feature=player_embedded

About blogger - ব্লগার

একটি উত্তর দিন