পরবর্তী গ্যালাক্সি নোটে ৮জিবি র‍্যাম!

পরবর্তী গ্যালাক্সি নোটে ৮জিবি র‍্যাম!

noteচলতি বছরের আগস্টে বাজারে আসতে পারে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি নোট ৬। ডিভাইসটি নিয়ে ইতোমধ্যে মাতামাতি শুরু হয়ে গেছে প্রযুক্তিবিশ্বে। গত কয়েক দিন আগে বেশ কিছু প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম দাবি করে, স্যামসাংয়ের এই ফ্ল্যাগশিপ ফোনে থাকবে ৬জিবি র‍্যাম। তবে অনলাইনে ফাঁস হওয়া তথ্যের বরাত দিয়ে এবার কিছু সংবাদ মাধ্যম দাবি করছে, ৬জিবি নয়; ডিভাইসটিতে থাকছে ৮জিবি র‍্যাম।
অনলাইনে ফাঁস হওয়া নতুন তথ্যে দাবি করা হয়েছে, গ্যালাক্সি নোট ৬ -এ কোয়ালকমের ২.৬ গিগাহার্টজের স্ন্যাপড্রাগন ৮২৩ প্রসেসর, চারটি কিরইয়ো কোর, ফিঙ্গার প্রিন্ট ও আইরিশ স্ক্যানার থাকবে।
ডিভাইসটিতে ব্যবহার করা হতে পারে ৫.৮ ইঞ্চি কিউএইচডি ডিসপ্লে। এতে অ্যান্ড্রয়েডের হালনাগাদ সংস্করণ অ্যান্ড্রয়েড এন অপারেটিং সিস্টেমের পাশাপাশি থাকবে অ্যাড্রিনো ৫৩০ জিপিইউ।
ডিভাইসটির স্টোরেজ সুবিধা নিয়ে নির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, এতে থাকতে পারে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা মাইক্রোএসডি কার্ড দিয়ে ২০০ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
গ্যালাক্সি নোট ৬ এর প্রসেসর ও ক্যামেরা নিয়েও নির্দিষ্ট কিছু জানা যায়নি। ধারণা করা হচ্ছে, ডিভাইসটিতে থাকতে পারে ২৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। আর এতে স্যামসাংয়ের নিজস্ব এক্সিনোজ প্রসেসর থাকবে।
এতে ৪০০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের ব্যাটারি ও ওয়াটার রেসিস্ট্যান্ট বা পানি-নিরোধক প্রযুক্তিও থাকবে। ফোনটির আর বিশেষ কোনো তথ্য জানা যায়নি। সূত্র- টেক রাডার, টেক বাফালো ও টেক টাইমস।

About Sohel Rana

একটি উত্তর দিন