নেক্সাস ৭-এর সব ইউনিট বিক্রি হলো গুগল প্লে স্টোর থেকে

নেক্সাস ৭-এর সব ইউনিট বিক্রি হলো গুগল প্লে স্টোর থেকে

গুগলের ১৬ জিবি ট্যাবলেট কম্পিউটার নেক্সাস ৭-এর সব ইউনিট বিক্রি হলো গুগল প্লে স্টোর থেকে। খবর ইয়াহু নিউজ-এর।

ইতোমধ্যেই বাজারে পরিচিত গুগলের অ্যাড্রয়েড অপারেটিং সিস্টেম। নেক্সাস ৭-এ ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ৪.১ জেলি বিন। এ ট্যাবলেটের ফিচারে রয়েছে ৭ ইঞ্চি টাচ স্ক্রিন, শক্তিশালী কোয়াড-কোর প্রসেসর, ক্যামেরা এবং নেয়ার ফিল্ড কমিউনিকেশন টেকনোলজি।

নেক্সাস ৭ জনপ্রিয়তা পাবে বলে আগেই ধারণা করা হয়েছিলো। এর সবচেয়ে বড় কারণ ছিলো, এটি বাজারে ছাড়া হয়েছিলো আইপ্যাডের অর্ধেক দামে। ৮ জিবি নেক্সাস ৭-এর দাম নির্ধারণ করা হয় ১৯৯ ডলার এবং ১৬ জিবি ২৪৯ ডলার। বাজারে আসার সঙ্গে সঙ্গেই ১৬ জিবি নেক্সাস তুমুল সাড়া ফেলে। তাই এখন গুগল স্টোরে ৮ জিবি নেক্সাস ৭ পাওয়া গেলেও ১৬ জিবির জন্য অপেক্ষা করতে হচ্ছে আগ্রহীদের।

About বিদ্যুৎ বিশ্বাস

২ comments

  1. অ্যাপলের সঙ্গে লড়াইয়ে নেমে পড়ল গুগল। বুধবার নিজস্ব ব্র্যান্ডের ট্যাবলেট ‘নেক্সাস ৭’-এর আবরণ উন্মোচন করেছে ইন্টারনেট সার্চ ইঞ্জিন সংস্থাটি। সাত ইঞ্চির ওই ট্যাবলেট বানিয়েছে তাইওয়ানের ‘অসাস টেক কম্পিউটার’। দাম ১৯৯ মার্কিন ডলার। ইতিমধ্যেই আমেরিকা, ব্রিটেন, অস্ট্রেলিয়া ও কানাডায় গুগলের ‘প্লে স্টোরে’ ওই ট্যাবলেটটির অর্ডার নেওয়া শুরু হয়েছে। ওই সব দেশের গ্রাহকরা গুগলের মাধ্যমে অর্ডার দিতে পারছেন।
    গত নভেম্বরে আমাজন.কম বাজারে এনেছে ট্যাবলেট কম্পিউটার ‘কিন্ডেল ফায়ার’। তার দামও ১৯৯ মার্কিন ডলার। কিন্তু অ্যাপলের আইপ্যাডের দাম শুরু ৪৯৯ ডলার থেকে। গুগলের নতুন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ‘জেলি বিন’ রয়েছে ‘নেক্সাস ৭’-এ।

    গতকাল এই মার্কিন শহরে গুগলের ডেভেলপার্স সম্মেলন শুরু হয়েছে। সেখানেই ট্যাবলেটটি দেখায় সংস্থাটি। গুগলের অ্যান্ড্রয়েড টিমের প্রধান হুগো বাররা জানিয়েছেন, ‘নেক্সাস ৭’-এর ওজন যে কোনও পেপারব্যাক বইয়ের সমান। ‘গুগল প্লে’-তে যে সব কনটেন্ট রয়েছে, তার সেরাটা নিয়েই আমরা এটা বানাতে চেয়েছি। সংস্থার কর্তাদের এও দাবি, নতুন সফটওয়্যার থাকায় অনেক দ্রুত কাজ করা যাবে ‘নেক্সাস ৭’-এ। তাতে আছে নতুন ফিচার।

  2. “তাই বর্তমান মুদ্রার বিনিময় হার অনুসারে বাংলাদেশি টাকায় এর দাম মাত্র ১৬ হাজার টাকার মতো হলেও বাংলাদেশে উন্নত বিশ্বের মতো সব জায়গায় ওয়াই-ফাই হটস্পট না থাকায় এখানে ব্যবহারকারীরা খুব একটা সুবিধা পাবেন না নেক্সাস ৭ থেকে।”.

    নির্মম সত্য কথা!

একটি উত্তর দিন