নিরাপত্তা সফটওয়্যার তালিকাশীর্ষে ক্যাসপারস্কি

নিরাপত্তা সফটওয়্যার তালিকাশীর্ষে ক্যাসপারস্কি

ক্যাসপারস্কি ল্যাব ২০১৩ সালে ধারাবাহকিভাবে পরিচালিত TOP3 মেট্রিক ভিত্তিক একাধিক স্বাধীন পরীক্ষায় সামগ্রকি ভাবে যাং র‍্যাংকিং প্রথম স্থান দখল করেছে ।সিকিউরিটি সফ্টওয়্যার  স্বাধীনভাবে সবচেয়ে প্রামাণিক পরীক্ষা-নিরিক্ষা করে এমন একাধিক সংস্থার পরিসংখ্যান থেকে এই তথ্য জানা যায়। ক্যাসপারস্কি ল্যাবে উদ্ভাবিত কম্পিউটার সিকিউরিটি  বিষয়ক সমাধানগুলো মোট ৭৯টি পরীক্ষার মধ্যে ৪১টিতে প্রথম এবং ২০ টিতে দ্বিতীয় বা তৃতীয় স্থান দখল করে।  সব মিলিয়ে  নম্বর প্রাপ্তির ক্ষেত্রে র্শীষ  প্রতিযোগীর অন্য দু’টরি চেয়ে ক্যাসপারস্কি ল্যাবকে বহুদূর এগিয়ে থাকতে দেখা  যায়।

url3

যে সব প্রখ্যাত স্বাধীন পরীক্ষাগার থেকে TPO3 স্কোরের ফলাফল সংগ্রহ করা হয় সেগুলোর মধ্যে রয়েছে এভ-কমপ্যারেটিভস, এভ-টেষ্ট, ড্যানসি টকেনোলজি ল্যাবস ও এমআরজি ইফিটাস এবং পিসি ম্যাগাজিন, পিসি ওর্য়াল্ডসহ ভাইরাস বুলেটিন ও ম্যাগাজনি ইত্যাদি।

বাসাবাড়ি এবং কপোর্রেট ব্যবহারকারীদরে জন্য সিকিউরিটি সফ্টওয়্যার তৈরি করে এমন প্রায় ১০০টি ভন্ডের কোম্পানী পরীক্ষাগুলোতে অংশগ্রহণ করে। এসব কোম্পানীর মধ্যে সমাধান বৈচিত্র্যতার কারণে ক্যাসপারস্কি ল্যাবকে সংখ্যাগরিষ্ঠ পরীক্ষায় অংশগ্রহনের  অনুমতি দেওয়া হয়। সমাধানের  যুতসই কার্ষকারিতা  ফলে সব পরীক্ষায় র্শীষ তিনটার মধ্যে ক্যাসপারস্কি ল্যাব গড়ে ৭৭% নম্বর পয়েছে  অংশগ্রহণকারী সব ভেন্ডের মধ্যে র্সবোত্তম ফলাফল করে।

TPO3 স্কোর নিরূপণে ব্যবহৃত পদ্ধতি সর্ম্পকে বিস্তারিত তথ্য নিচে লিংক পাওয়া যাবে:-

http://media.kaspersky.com/en/business-security/TOP3_2013.pdf

About অঞ্জন দেব

একটি উত্তর দিন