নিজল ক্রিয়েটিভের ৫ম বর্ষপূর্তি উদযাপন

নিজল ক্রিয়েটিভের ৫ম বর্ষপূর্তি উদযাপন

nijolফটোগ্রাফি সেবাদাতা প্রতিষ্ঠান নিজল ক্রিয়েটিভ নিজেদের ৫ম বর্ষপূর্তি এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করেছে। সম্প্রতি রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্রেডপ মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় অভিনেত্রী দিপা খন্দকার, গুরুকুল শিক্ষা পরিবারের প্রতিষ্ঠাতা ও তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবুবকর, বিখ্যাত ফটোগ্রাফার রফিকুল ইসলামসহ আরও অনেকে।
অনুষ্ঠানে ফটোগ্রাফির একাল-সেকাল নিয়ে দিপা খন্দকার বলেন, আমরা যখন ক্যারিয়ার শুরু করেছি তখন এতো বড় বড় ক্যামেরা ছিল না। ছোট্ট একটা ক্যামেরাতে রিল ভরে ছবি তুলতে হতো। আর ছবি তোলার সাথে সাথেই আমরা দেখতেও পেতাম না। তার জন্যও কয়েকদিন অপেক্ষা করতে হতো। কিন্তু এখনতো প্রযুক্তির অগ্রগতির কারণে ডিজিটাল সব ক্যামেরায় ছবি তুলে, দেখে পছন্দ না হলে সাথে সাথেই আবার তোলাও যায়।
তিনি বলেন, ফটোগ্রাফি এখন এতোটাই জনপ্রিয় একটি পেশা হচ্ছে যে অনেক তরুণই এখানে ভালো করছে। তারা তাদের ক্যারিয়ার গড়ছে এই পেশায়। এই পেশায় এখন অনেক সফল হওয়ারও অনেক সম্ভাবনা আছে যার উজ্জ্বল দৃষ্টান্ত এই নিজল ক্রিয়েটিভ।
অনুষ্ঠানে সুফী ফারুক বলেন, নিজল ক্রিয়েটিভ আমার চোখের সামনে শুরু হওয়া একটি উদ্যোগ, যা এখন একটি প্রতিষ্ঠানে রূপান্তর হয়েছে। একইসাথে ধীরে ধীরে নিজেদেরকে একটি ব্র্যান্ড হিসেবে সফলদের কাতারে দাড় করাতে কাজ করে যাচ্ছে।
তিনি আরও বলেন, এই এগিয়ে চলাকে আরও মসৃণ করতে আমরা নিজল ক্রিয়েটিভের প্রতিষ্ঠাতা আবু সুফিয়ান নিলাভকে আমাদের গুরুকুলে ভিডিও ও ফটোগ্রাফি বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আর চলতি বছর থেকেই গুরুকুলে এই বিভাগটি চালু হতে যাচ্ছে বলেও জানান তিনি
অনুষ্ঠানে নিজল ক্রিয়েটিভের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান নিলাভ বলেন, দেখতে দেখতে এই ইন্ডাস্ট্রিতে আমরা পাঁচ বছর পূর্ণ করে ফেলেছি। এখনও তেমন কিছুই করা হয়নি, অনেক কিছুই করতে চাই। তাই সকলের সহযোগিতা আমাদের একান্ত কাম্য। আর আমাদের আজকের এই অবস্থানে আসার পেছনে যাদের অবদান অনেক বেশি তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।
এসময় ৫ম বর্ষপূর্তি ও পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত ‘রঙ্গিন বৈশাখ-রাঙ্গা ফটোগ্রাফি উৎসব’ শীর্ষক সেলফি প্রতিযোগীতার নয়জন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এই প্রতিযোগিতায় প্রথম পুরস্কার জিতে নিয়েছেন আইইউটির শিক্ষার্থী ফাহিম আবিদ জামি। তিনি পেয়েছেন, একজন সঙ্গীসহ ঢাকা-কক্সবাজার-ঢাকা রিটার্ন এয়ার টিকেট। এই আয়োজনে সহযোগি প্রতিষ্ঠান হিসেবে ছিল মাল্টিমিডিয়া কিংডম, প্রসিদ্ধ, গুরুকুল এবং গিফট পার্টনার ছিল বিবিয়ানা, মায়া ও ট্যান।
এর আগে একই স্থানে ৩০জন শিক্ষার্থীকে নিয়ে প্রোডাক্ট ফটোগ্রাফির উপর একটি কর্মশালাও আয়োজন করে প্রতিষ্ঠানটি। প্রোডাক্ট ফটোগ্রাফির গুরু, বিখ্যাত ফটোগ্রাফার রফিকুল ইসলাম এই কর্মশালাটি পরিচালনা করেন। অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে প্রতিষ্ঠানটির সকল কর্মকর্তাসহ আমন্ত্রিত অতিথি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

About Sohel Rana

একটি উত্তর দিন