নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের পৃষ্ঠপোষক বাগডুম ডটকম

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের পৃষ্ঠপোষক বাগডুম ডটকম

BASIS & Bagdoom MoUদ্বিতীয়বারের মতো বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত বিশ্বের সর্ববৃহৎ হ্যাকাথন প্রতিযোগিতা ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৬’। এবারের আয়োজনে অন্যতম পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স ওয়েবসাইট বাগডুম ডটকম (www.bagdoom.com)।
সম্প্রতি আয়োজক প্রতিষ্ঠান বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও বাগডুম ডটকমের মধ্যে এ বিষয়ে এক সমঝোতা চুক্তি অনুষ্ঠিত হয়।
বেসিস সভাকক্ষে আয়োজিত এই চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে বেসিসের পরিচালক ও নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের আহ্বায়ক আরিফুল হাসান অপু এবং বাগডুম ডটকমের প্রধান পরিচালন কর্মকর্তা মনোয়ার হোসেন খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
এসময় উপস্থিত ছিলেন বেসিসের সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, নাসা ক্যাম্প অ্যাম্বেসেডর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আফরোজ আর মামুন এবং বাগডুম ডটকমের প্রধান বিপণন কর্মকর্তা মিরাজুল হক।
দেশের তরুণদের শিক্ষা ও প্রযুক্তির অগ্রযাত্রায় সম্পৃক্ত করতে বাগডুম ডটকমের একটি প্রয়াসের অংশ হিসেবে এই আয়োজনে যুক্ত হয়েছে প্রতিষ্ঠানটি।
উল্লেখ্য, বিশ্বের শতাধিক নগরীর মতো বাংলাদেশের ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীতে বড় পরিসরে আয়োজিত এই প্রতিযোগিতা আগামী ২২ থেকে ২৪ এপ্রিল অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার আঞ্চলিক পর্যায়ের বিজয়ীরা চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। গতবারের মতো বাংলাদেশে এই প্রতিযোগিতার আয়োজক হিসেবে রয়েছে বেসিস।

About Sohel Rana

একটি উত্তর দিন