নতুন স্কাইপ অ্যাপ সাথে ফ্রি উইন্ডোজ ডেভেলপার লাইসেন্স!

নতুন স্কাইপ অ্যাপ সাথে ফ্রি উইন্ডোজ ডেভেলপার লাইসেন্স!

আজ আমি আবার আপনাদের সামনে হাজির হলাম একটি অফিসিয়ালি আনরিলিজড সফটয়্যার নিয়ে (তবে শীঘ্রই রিলিজ হবে আশা করা যায় )। সফটয়্যারটি আমাদের সবার পরিচিত (এবং আদরের ইন্টারনেট খেক :P ) স্কাইপ। তবে যারা তুমুল আগ্রহ নিয়ে কিংবা আগ্রহ ছাড়া এ পর্যন্ত পড়েছেন কিন্তু কম্পিউটারে উইন্ডোজ ৮ ইন্সটল করা নেই এবং ভবিষ্যতে ইন্সটল করার কোন সম্ভাবনাও নেই তারা এইখান থেকে এই টিউনটিকে গ্রহণ করতে পারেন For educational purpose only.

কি আছে তাহার মাঝে?

আসলে তাহার মাঝে তেমন কোন জিনিস ই নেই। এইটা শুধুমাত্র স্কাইপের মেট্রো থুক্কু মর্ডার্ণ স্টাইল অ্যাপ। তবে আপনি এই অ্যাপটি স্টোর এ পাবেন না। কারণ এটি এখনো রিলিজ পায়নি। তাহলে আমি পেলাম কিভাবে? মাইক্রোসফটের এমপ্লয়রা অ্যাপলের এমপ্লয়দের মত ক্ষুদ্র হ্রদয়ের অধিকারী নন। তাই একজন সহ্রদয়বান ইঞ্জিনিয়ার ইন্টারনাল একটি বিল্ড লিক করেছেন। অ্যাপটি বর্তমানে আলফা স্টেজে আছে। আশা করি শীঘ্রই রিলিজ পাবে।

ডাউনলোড

মিডিয়াফায়ার লিঙ্কঃ http://www.mediafire.com/?hwer6ksgvew4714

ইন্সটলেশন

এটি যেহেতু একটি প্রাইভেট বিল্ড তাই অ্যাপটি আপনাকে সাইডলোড করতে হবে। সাইডলোড হল অনেকটা জেইলব্রেক করার মত। তবে অত ঝামেলা নেই।

১. প্রথমে আপনি ZIP ফাইলটা Unzip করুন।

২. তারপর Add-AppDevPackage নামক ফাইলটাতে রাইট ক্লিক করে সিলেক্ট করুন Run with Powershell

৩. কিছুক্ষণ পরে আপনাকে আপনার মাইক্রোসফট একাউন্ট এ সাইন ইন করতে বলবে, সাইন ইন করুন।

৪. সাইন ইন দেয়ার পর তারা আপনার জন্য ডেভেলপার লাইসেন্স করে দিবে, যা বর্তমানে ফ্রি, লাইসেন্স তৈরী হবার পর ডায়লগটিতে ok দিন।

৫. পরবর্তি তে আপনাকে প্রশ্ন করা হবে Y (yes) এবং N (no) অপশন সহ, সবগুলোর উত্তর Y দিয়ে যাবেন, এক সময় শেল উইন্ডোতে লেখা উঠবে “Your package was successfully installed”. ব্যাস হয়ে গেল ইন্সটল সাথে ফ্রি ডেভেলপার লাইসেন্স তো আছেই।

৬. (এইধাপ শুধুমাত্র তাদের জন্য যাদের ইন্সটল হয় নি) আপনি যদি ৫ নং ধাপের পর Error মেসেজ পান তবে C:\Program Files\WindowsApps\ ফোল্ডারের ওনারশিপ গ্রহণ করুন। (ওনারশিপ গ্রহণ করতে না পারলে এই zip টি ডাউনলোড করে রেজিষ্ট্রি কি টা ইন্সটল করুন। ফোল্ডারটি হিডেন থাকে ফোল্ডার অপ্সশন্স থেকে আনহাইড করে নিন)

ERROR MESSAGE

৭. ওই ফোল্ডারে থাকা Microsoft.VCLibs.110_11.0.50522.1_x86__8wekyb3d8bbwe নামক এই ফোল্ডারটিকে Microsoft.VCLibs.110_11.0.50522.1_x86__8wekyb3d8bwe নামে রিনেম করুন।

৮. পুনরায় ২ নং স্টেপ থেকে ফলো করুন, ইন্সটল হয়ে যাবে।

স্ক্রিনশট

যাদের জিহবা দিয়ে পানি ঝরছে কিন্তু হাতের নিচে উইন্ডোজ নানা, দাদা (এক্সপি, ৭, ভিস্তা :P ) তাদের জন্য কিছু স্ক্রিনশট

লোডিং উইন্ডো

অ্যাপ মেইন উইন্ডো

কল স্ক্রিন

অ্যাপ টাইল

 

About nipa Rahman

একটি উত্তর দিন