নতুন আইপ্যাড মিনি অনিশ্চয়তায়

নতুন আইপ্যাড মিনি অনিশ্চয়তায়

টেক জায়ান্ট অ্যাপলের আইপ্যাড মিনির পরবর্তী ভার্সন নিয়ে ঘোর না কাটায় সংশয় প্রকাশ করেছেন প্রযুক্তিবিদরা।

 

সংবাদ সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, আইপ্যাড মিনির পরবর্তী সংস্করণ নিয়ে অ্যাপল এখনও কোনো তথ্য প্রকাশ করেনি। তবে, এ মাসেই অ্যাপল সীমিত সংখ্যক রেটিনা ডিসপ্লের আইপ্যাড মিনি বাজারে ছাড়তে পারে বলে জানিয়েছে রয়টার্স।

ipad

প্রযুক্তিবিদদের ধারণা, আইপ্যাড মিনির সরবরাহ কম হলে বছর শেষে বিক্রির মৌসুম ধরার সুযোগ হারাতে পারে অ্যাপল। এদিকে ব্যবসায় নেতিবাচক প্রভাবের আশংকায় বাজার শেয়ার রক্ষা করতে চ্যালেঞ্জের মুখে পড়ছে অ্যাপল। প্রতিদ্বন্দ্বী গ্যাজেট নির্মাতাদের সঙ্গে প্রতিযোগিতায় বিক্রি কম হওয়া নিয়েও ভাবতে হচ্ছে অ্যাপলকে।

ধারণা করা হচ্ছে, পরবর্তী আইপ্যাড মিনিতে উচ্চ রেজুলিউশনের স্ক্রিন ও ক্যামেরা থাকবে। এ ছাড়া ডিভাইসটি আগের চেয়ে পাতলা ও উজ্জ্বল হবে। তবে রেটিনা ডিসপ্লের সরবরাহ কম হওয়ায় পণ্যটির সংকট হতে পারে।

এ নিয়ে বাজার গবেষণা প্রতিষ্ঠান ফরেস্টারের বিশ্লেষক ফ্র্যাংক গিলেট জানান, অ্যাপলের আইপ্যাড মিনিতে যদি রেটিনা ডিসপ্লে না থাকে, তবে অ্যাপলপ্রেমীরা আশাহত হবে। সেটা অ্যাপলের জন্য মোটেই ভালো খবর হবে না।

এদিকে অ্যাপলের প্রতিদ্বন্দ্বী ট্যাবলেট কম্পিউটার নির্মাতা গুগল ও অ্যামাজন রেটিনার প্রায় সমান ক্ষমতাসম্পন্ন ডিসপ্লের ডিভাইস বাজারজাত করছে।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন