নকিয়া নিয়ে এল ডুয়্যাল সিমের আশা সিরিজের ২০৫ এবং ২০৬

নকিয়া নিয়ে এল ডুয়্যাল সিমের আশা সিরিজের ২০৫ এবং ২০৬

এবারে নকিয়া নিয়ে এল ডুয়্যাল সিমের আশা সিরিজের ২০৫ এবং ২০৬ নামের দুটি মডেল। মধ্যম মানের এবং স্যোশাল মিডিয়াপ্রেমীদের জন্য নকিয়া এ দুটি মডেল বিশেষ ডিজাইনে তৈরি করেছে। এ বছরেই এ দুটি মডেল ভোক্তাদের সামনে উপস্থিত করা হবে।

আশা ২০৫
নকিয়ার এ মডেলটি কোয়ারর্টি কিবোর্ডযুক্ত। মূল পর্দা ২.৪ ইঞ্চি। সামাজিক সাইট ফেসবুকের জন্য আছে বিশেষ বাটন। সঙ্গে আছে টুজি কানেক্টিভিটি, ব্লুটুথ, ভিজিএ ক্যামেরা এবং একটানা ১১ ঘণ্টার টকটাইম।

আশা ২০০৫ মডেলে বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে আছে প্রি-ইনস্টল ইবাডি চ্যাট অ্যাপ, টুইটার এবং জিমেইল সমর্থিত ৪০টি ফ্রি ইলেকট্রনিক্স আর্টসের (ইএ) গেম উপভোগ করা যাবে এ মডেলে। সায়ান, ম্যাজেন্টা এবং ইয়েলো এ তিনটি ভিন্ন রঙে পাওয়া যাবে আশা-২০৫।

আশা ২০৬
এটি ‘বার’ স্টাইল ফিচার ফোন। মূল পর্দা ২.৪ ইঞ্চি। ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা, টুজি নেটওয়ার্ক এবং ব্লুটুথ সংযোগ নিশ্চিত করবে। এ ছাড়াও প্রি-ইনস্টল হিসেবে আছে ইবাডি চ্যাট অ্যাপ, হোয়াটস অ্যাপ এবং ১০টি ফ্রি প্রিমিয়াম কনটেন্ট। আর রঙের বৈশিষ্ট্যে আছে সায়ান, ম্যাজেন্টা এবং ইয়েলো।

এ দুটি ফোনই ৪০ আশা অপারেটিং সিস্টেম সমর্থিত। একক এবং দ্বৈত সিমের জন্য আলাদাভাবে মডেল পছন্দ করা যাবে। তবে দ্বৈত সিম ব্যবহারে ইজিসোয়াপ প্রযুক্তি ভোক্তাদের সেট বন্ধ না করেই সিম বদলের বাড়তি সুযোগ করে দেবে।

নকিয়া আশা সিরিজের এ দুটি মডেলেই নকিয়া এক্সপ্রেস ব্রাউজারের ইন্টারনেট পেজ ডাউনলোড এবং ডাটা বিনিময়ে দ্রুততা নিশ্চিত করবে। ফলে আগের তুলনায় ৯০ ভাগ গতি বাড়বে।

এ ছাড়াও নকিয়া আশা ২০৫ এবং ২০৬ মডেলে স্লাম ফিচার প্রথম যুক্ত করা হচ্ছে। এর ফলে ব্লুটুথের মাধ্যমে দ্রুত তথ্য বিনিময় করা সম্ভব।

এখনো এ দুটি মডেলের দাম চূড়ান্তভাবে নির্ধারণ করা হয়নি। তবে সম্ভাব্য দাম ৬২ ডলার । এ বছরের ডিসেম্বরের মধ্যেই এ মডেল দুটি দক্ষিণ এশিয়ার বাজারে প্রবেশ করবে।

About blogger - ব্লগার

একটি উত্তর দিন