নকিয়ার কনটেস্টে জিতলো বাংলাদেশী অ্যাপ

নকিয়ার কনটেস্টে জিতলো বাংলাদেশী অ্যাপ

স্পেনের বার্সেলোনায় হয়ে যাওয়া ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১২’ উপলক্ষে নকিয়া ‘ক্রিয়েট ফর মিলিয়নস’ শীর্ষক একটি প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কার জিতেছে বাংলাদেশী নির্মাতার তৈরি অ্যাপ্লিকেশন। খবর নকিয়া ডেভেলপার সাইটের।

 

প্রতিযোগিতায় নকিয়ার তৈরি হ্যান্ডসেটের জন্য বানানো এক হাজার তিনশরও বেশি অ্যাপ্লিকেশন জমা পড়ে। এর মধ্যে চারটি ক্যাটেগরিতে শীর্ষ ১০টি করে অ্যাপ্লিকশনকে বিজয়ী ঘোষণা করা হয়। এখানে বাংলাদেশের ডেভেলপারের তৈরি লেমন ২৪ এবং রাইট থ্রি নামে দুটি অ্যাপ্লিকেশন ‘ইন দ্য নো’ ক্যাটেগরিতে পুরস্কার জিতে নেয়। প্রতিযোগিতায় অন্য ক্যাটেগরিগুলো হলো অ্যাক্সেস টু নলেজ, ইমোশনাল ক্লোজনেস এবং ফান অ্যান্ড গেইমস।

বিজয়ী অ্যাপ্লিকেশন দুটি তৈরি করেছে ঢাকার এমসিসি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটি এর আগে পরীক্ষার ফলাফল, আবহাওয়া তথ্য, স্টক আপডেট বা শেয়ারবাজারের সর্বশেষ খবর, বাংলা ক্যালেন্ডার ও বাংলা দৈনিক প্রত্রিকার জন্য মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করেছে।

 

উল্লেখ্য, নকিয়া হ্যান্ডসেট ব্যবহারকারীরা নকিয়া স্টোর থেকে প্রতি মাসে প্রায় তিন মিলিয়ন অ্যাপ্লিকেশন ডাউনলোড করেন। পুরস্কারপ্রাপ্ত অ্যাপ্লিকেশনসহ বিভিন্ন অ্যাপ্লিকেশন ডাউনলোড করা যাবে এই ওয়েবসাইট থেকে-www.store.nokia.com

খবরঃ http://tech.bdnews24.com

About blogger - ব্লগার

একটি উত্তর দিন