দ্বিতীয় ইউকে বাংলাদেশ ই-কমার্স মেলার সাফল্য: ভাইব্রেন্ট ও সামিটের মধ্যে ৪৫ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর

দ্বিতীয় ইউকে বাংলাদেশ ই-কমার্স মেলার সাফল্য: ভাইব্রেন্ট ও সামিটের মধ্যে ৪৫ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর

techগত ২৫ মে ২০১৭ ভাইব্রেন্ট সফটওয়্যার (বিডি) লিমিটেড এবং সামিট টেকনোপোলিস লিমিটেডের মধ্যে জমি লিজ বিষয়ক এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ভাইব্রেন্ট সাইবার সিটি ও ডাটা সেন্টার প্রতিষ্ঠা, মোবাইল ডিভাইস এবং স্মার্ট ডিভাইস সংযোজন উৎপাদন, এটিএম ও স্মার্ট কার্ড উৎপাদনের জন্য কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ৪৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে বলে জানিয়েছে।
১৩-১৪ নভেম্বর, ২০১৫ সালে আইসিটি ডিভিশন, হাইটেক পার্ক অথরিটি এবং কম্পিউটার জগৎ আয়োজিত ‘দ্বিতীয় ইউকে- বাংলাদেশ ই-কমার্স ফেয়ার পূর্ব লন্ডনের ওয়াটার লিলিতে অনুষ্ঠিত হয়। বাংলাদেশে প্রযুক্তি খাতের উন্নয়ন ও ইন্টারনেটের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরা কিভাবে সেবা পেতে পারেন, তা তুলে ধরতে আয়োজন করা হয়েছিল দুই দিনের মেলা। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান ৪০টি  স্টলে তাদের প্রযুক্তিগত বা অনলাইন ভিত্তিক সেবা তুলে ধরে। দুইদিনের এ মেলায় অনুষ্ঠিত হয় বাংলাদেশের প্রযুক্তি, যোগাযোগ, শিক্ষা ও বিনিয়োগ সম্ভাবনাসহ বিভিন্ন বিষয়ে ৬টি সেমিনার এবং স্বাক্ষরিত হয় ৭টি সমঝোতা স্বারক। এর মধ্যে উল্লেখ্যযোগ্য ছিল হাইটেক পার্ক অথরিটি এবং ভাইব্রেন্ট সফটওয়্যার লিমিটেডের মধ্যকার ডাটা সেন্টার প্রতিষ্ঠা বিষয়ক সমঝোতা। হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম (এনডিসি) এবং ভাইব্রেন্ট সফটওয়্যার লিমিটেডের সিইও মোহাম্মদ মারবিনের মধ্যে একটি সমঝোতা স্বাক্ষরিত হয়েছিল। এরই ধারাবাহিকতায় সম্প্রতি স্বাক্ষরিত হলো এই জমি লিজ সমঝোতা। চলতি বছর সেপ্টেম্বর মাসে ই-ক্যাব এবং কম্পিউটার জগৎ ঢাকায় আয়োজন করতে যাচ্ছে ই-কমার্স ফেয়ার।
জমি লিজ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে সামিট টেকনোপোলিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা খান এবং ভাইব্রেন্ট সফটওয়্যার (বিডি) লিমিটেডের চেয়ারম্যান রকিবুল কবির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতায় স্বাক্ষর করেন। সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

About Sohel Rana

একটি উত্তর দিন