দেশে ডাটা সাশ্রয়ী অ্যাপ অপেরা ম্যাক্স চালু

দেশে ডাটা সাশ্রয়ী অ্যাপ অপেরা ম্যাক্স চালু

Opera-Max-data-savingবাংলাদেশে ডাটা ব্যবস্থাপনা ও ডাটা সাশ্রয়ী অ্যাপ অপেরা ম্যাক্স চালু করল অপেরা সফটওয়্যার। অ্যাপটি ১৭ জুন থেকে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে।
মোবাইল ডাটা কানেকশন বা ওয়াইফাই উভয় ক্ষেত্রেই ভিডিও ও ছবির আকার ব্যপক পরিমাণে কমিয়ে আনে এই সফওয়্যারটি। ফলে গ্রাহক তাদের ডাটা প্ল্যানের সর্বোচ্চ ব্যবহার এবং ডাটা ইউজেসের ওপর আরো নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে পারেন।
গ্রাহকদের জন্য নিন্মোক্ত সুবিধাগুলো এনেছে অপেরা ম্যাক্স:
মোবাইল ডাটার সাশ্রয়: মোবাইল বা ওয়াই-ফাই নেটওয়ার্কে প্রায় সব অ্যাপ ও ওয়েবসাইটের ভিডিও, ছবি, মিডিয়াসহ অন্যান্য কন্টেন্টগুলোর আকার ছোট করার মাধ্যমে ডাটা সাশ্রয় করে অপেরা ম্যাক্স।
সহজ ডাটা ব্যবস্থাপনা: অ্যাপের ব্যবহার এবং ডাটা সাশ্রয়ের ওপর মাসিক ও প্রতিদিনের ভিত্তিতে তথ্য প্রদান করে অপেরা ম্যাক্স টাইমলাইন। প্রতিটি অ্যাপে ও মোট কী পরিমাণ ডাটা সাশ্রয় হয়েছে সে তথ্যটিও ডাটা ব্যবহারের পরিসংখ্যারেন মাধ্যমে প্রদান করা হয়।
দ্রুতগতির ও কার্যকর ওয়েব অভিজ্ঞতা: ওয়েব থেকে কম ডাটা ডাউনলোডের মানে গ্রাহকের ফোনে মোবাইল ব্রাউজিং আরো দ্রুততর হবে। ওপেরা ম্যাক্সের কম্প্রেশন ফিচারের মাধ্যমে গ্রাহকরা নেটওয়ার্ক জট এড়িয়ে দ্রুত গতির ইন্টারনেট উপভোগ করতে পারবেন।
অ্যাপ ব্লক করা এবং ডাটা লিকেজ প্রতিরোধ: অপেরা ম্যাক্সের মাধ্যমে গ্রাহকরা অপ্রোয়জনীয় অ্যাপগুলোকে চিহ্নিত এবং সেগুলোকে ব্লক করে দিতে পারেন। এই অ্যাপগুলোর জন্য গ্রাহকের অজ্ঞাতে অপ্রয়োজনীয় ডাটা খরচ হয়ে থাকে।
আরো ভিডিও দেখার সুযোগ পাবেন গ্রাহকরা: অপেরা ম্যাক্সই একমাত্র অ্যাপ যা ভিডিওর আকার ছোট করে এবং ভিডিও বাফারিংয়ের পরিমাণ লক্ষণীয় পরিমাণে কমিয়ে আনে।
অপেরা ম্যাক্সটি পেতে: Google Play store বা http://opr.as/f2t সাইটটি থেকে অপেরা ম্যাক্স ডাউনলোড করা যাবে।

About Sohel Rana

একটি উত্তর দিন