দেশের ৯ শিক্ষককে স্বীকৃতি দিল মাইক্রোসফট

দেশের ৯ শিক্ষককে স্বীকৃতি দিল মাইক্রোসফট

msশিখণ পদ্ধতিতে প্রযুক্তির ব্যবহার ও নতুন উদ্ভাবনী ধারণার জন্য বাংলাদেশের ৯ শিক্ষককে মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটর এক্সপার্ট (এমআইই এক্সপার্ট) হিসেবে স্বীকৃতি দিয়েছে মাইক্রোসফট। মঙ্গলবার রাজধানীর একটি কনভেনশন সেন্টারে এই শিক্ষকদের আনুষ্ঠানিক সম্মাননা দেয় মাইক্রোসফট বাংলাদেশ। শিক্ষকরা হলেন মোহাম্মাদ মোহিউল হক, আবুল কালাম রাশেদ আহমেদ, মাহফুজ আরা সুলতানা, তাসনিফা খানম, শাহনেওয়াজ আলী, লিয়ন আসাদ, গাজী সালাহউদ্দিন সিদ্দিকী, মোহাম্মদ খুরশেদ আলম ও জ্যোতিষ চন্দ্র রায়।
মাইক্রোসফট বাংলাদেশের এডুকেশন লিড সারানা ইসলামের সভাপতিত্বে এই এমআইই-২০১৫ সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের প্রশিক্ষণ পরিচালক অধ্যাপক হামিদুল হক।
শিক্ষার্থীদের অধিক শেখাতে নতুন নতুন ধারণার উদ্ভাবন ও প্রযুক্তির ব্যবহারে বিশেষ দক্ষতা অর্জন করেছেন এই শিক্ষকরা। সেইসাথে প্রযুক্তির ব্যবহারে মোবাইল-ফার্স্ট, ক্লাউড-ফার্স্ট বিশ্বে তাদের সাফল্য অর্জনকে অসাধারন বলছে মাইক্রোসফট।
শিক্ষক আবুল কালাম রাশেদ আহমেদ বলেন, এমআইই এক্সপার্ট হিসেবে স্বীকৃতি পাওয়া সম্মানের। কর্মময় বিশ্বে শিক্ষার্থীদের সাফল্য অর্জন নিশ্চিত করতে তাদের সঠিক সরঞ্জামসহ প্রস্তুত করতে আমি নতুন উদ্ভাবনী উপায় খুঁজে বের করার প্রায়াস অব্যাহত রাখবো।
মাইক্রোসফটের ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশনের ভাইস-প্রেসিডেন্ট অ্যান্থনি স্যালসিটো বলেন, প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদের উৎপাদনশীলতা বৃদ্ধি এবং কর্মক্ষেত্রের জন্য প্রয়োজনীয় দক্ষতা সৃষ্টি করে মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটর এক্সপার্টরা উদাহরণ সৃষ্টি করছে।
তিনি বলেন, মোবাইল ও ক্লাউড প্রযুক্তির মাধ্যমে এসব শিক্ষকরা শিক্ষার্থীদের জন্য শিক্ষার পরিবেশ সৃষ্টি করছে এবং আরো বেশি পার্সোনালাইজ্ড এডুকেশন নিশ্চিত করেছে।
মাইক্রোসফট প্রতি বছর এমআইই এক্সপার্ট নির্বাচন করে থাকে যা আইডিয়া শেয়ার, নতুন পদ্ধতি ও পারস্পরিক শিখণ মিথস্ক্রিয়ার পথ তৈরি করে বলে মনে করা হয়। ২০১৪ সালে উদ্ভাবনী শিক্ষার ক্ষেত্রে বিশ্বব্যাপী ৮ শতাধিক ‘থট লিডার’ নির্বাচন করে মাইক্রোসফট।
শিক্ষায় উদ্ভাবন, প্রযুক্তি ব্যবহার, সক্ষমতা অর্জনে এমআইই এক্সপার্টরা মাইক্রোসফটের সাথে কাজ করে থাকেন। এই এক্সপার্টরা অন্যান্য শিক্ষকদের পরামর্শ, শিক্ষা প্রযুক্তি ব্যবহার এবং মাইক্রোসফট প্রোডাক্ট ও টুলস বিষয়ে প্রশিক্ষিত করে থাকে।

About Sohel Rana

একটি উত্তর দিন