দেশের বাজারে টাইজেন ভিত্তিক স্মার্টফোন স্যামসাং জেড১

দেশের বাজারে টাইজেন ভিত্তিক স্মার্টফোন স্যামসাং জেড১

z1স্যামসাং মোবাইল বাংলাদেশ আজ মঙ্গলবার দেশে প্রথম টাইজেন ভিত্তিক স্মার্টফোন স্যামসাং জেড১  উদ্বোধন করেছে। দেশের কয়েক লক্ষ সম্ভাব্য ব্যবহারকারীদের সুবিধার জন্য জেড১ স্মার্টফোনে রয়েছে স্থানীয় ওয়েবসাইটগুলোর সহজ ব্যবহার এবং ব্যবহারবান্ধব ইন্টারফেস। জেড১ এ আছে ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ৭৬৮ মেগাবাইট র‌্যাম, ৪ জিবি ইন্টারনাল মেমোরি। মাইক্রোএসডি কার্ডের সাহায্যে ফোনটির মেমোরি সর্বোচ্চ ৬৪ গিগাবাইট পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব। আর ডুয়াল সিম এর সাহায্যে খুব সহজেই একসাথে দুটি থ্রিজি সংযোগ ব্যবহার করা যাবে। আরও রয়েছে অত্যাধুনিক স্যামসাং প্রযুক্তিতে তৈরি ৪ ইঞ্চি ডব্লিউ ভিজিএ পিএলএস স্ক্রিন। এই স্ক্রিনের সাহায্যে ব্যবহারকারীরা সর্বোচ্চ রেজ্যুলেশনে মাল্টিমিডিয়া কন্টেন্ট উপভোগ করতে পারবেন। আর তীব্র রোদেও পিএলএস প্রযুক্তির কারণে স্ক্রিন দেখতে কোন সমস্যা হবে না। স্যামসাং জেড১ এ রয়েছে দীর্ঘ সময় ধরে ব্যবহারের জন্য উন্নত ব্যাটারি ক্ষমতা। আর ব্যাটারির চার্জ শেষ হয়ে যাওয়ার আগে ১০% চার্জ থাকার সময় “আল্ট্রা পাওয়ার সেভিং মোড” চালু করলেও প্রায় ১৮ ঘন্টা সেট চালু থাকে।
ফোনটির উদ্বোধনী অনুষ্ঠানে স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সিএস মুন বলেন, “বাংলাদেশের স্মার্টফোন বাজার ক্রমশই পরিবর্তিত হচ্ছে। তবে এখনও অনেকে ফিচার ফোন ব্যবহার করেন। দেশের ব্যবহারকারীদের জন্য আমরা স্যামসাং জেড১ স্থানীয় চাহিদা অনুযায়ী কাস্টোমাইজ করে প্রস্তুত করছি। এর ফলে বর্তমান ফিচার ফোন ব্যবহারকারীদের জন্য সহজ হবে স্মার্টফোন ব্যবহার করা শুরু করতে।”
এই হ্যান্ডসেটটিতে সংবাদ, অনলাইন বাজার এবং চাকরি খোঁজার প্রয়োজনীয় ইউআরএল প্রি-লোড করে পণ্য স্থানীয়করণের এক নতুন মাত্রা নিয়ে এসেছে স্যামসাং। স্যামসাং জেড১ এ থাকছে বিডিজবস.কম, বিডিনিউজ২৪.কম, বিক্রয়.কম, এখানেই.কম ও প্রথমআলো.কম এর মতো জনপ্রিয় দেশী সাইটগুলোর এক টাচ এ সহজ ব্যবহার। সাথে থাকছে প্রিলোডেড ফেসবুক, লিঙ্কডইন এবং টুইটারের মতো জনপ্রিয় আন্তর্জাতিক সাইটগুলো। স্যামসাং জেড১ এর আরো থাকছে স্থানীয় ব্যবহারের সুবিধার জন্য “প্রেয়ার টাইম” অ্যাপ। দেশের বিশেষ উৎসবগুলোকে আরো স্মরণীয় করার জন্য থাকছে “ফেস্টিভাল ওয়ালপেপার” অপশন। প্রতিটি বিশেষ দিন উপলক্ষে ফোনটির লকস্ক্রিন ওয়ালপেপার স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হয়ে যাবে।
স্যামসাং জেড১ ব্যবহারকারীরা রবির ৩.৫জি নেটওয়ার্ক ব্যবহার করে খুব সহজেই ইন্টারনেট, অ্যাপ এবং সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন। ব্যবহারকারীরা প্রথম মাসের জন্য ৩০০ মিনিট টক টাইম (রবি থেকে রবি), ১০০ মিনিট টক টাইম (রবি থেকে অন্য অপারেটর) এবং ১ গিগাবাইট ডাটা পাবেন বিনামূল্যে। পরবর্তী ১২ মাসের জন্য ব্যবহারকারীরা মাত্র ৯৯ টাকায় পাবেন ২৫০ মিনিট টক টাইম (রবি থেকে রবি), ৫০ মিনিট টক টাইম (রবি থেকে অন্য অপারেটর) এবং ৫০০ মেগাবাইট ডাটা। এভাবে স্যামসাং জেড১ ব্যবহারকারীরা সাশ্রয়ী প্যাকেজে ১২ মাসে ৬ গিগাবাইট ডাটা ও ৩০০০ মিনিটেরও বেশি টক টাইম ব্যবহার করার সুযোগ পাবেন।
স্যামসাং জেড১ এর বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ৬ হাজার ৯০০ টাকা এবং ৫ ফেব্রুয়ারি থেকে এই ফোনটি পাওয়া যাবে সাদা, কালো আর লাল রঙে।

About Sohel Rana

একটি উত্তর দিন