দেশের প্রথম অনলাইন পেশাজীবী সম্মেলন নভেম্বরে

দেশের প্রথম অনলাইন পেশাজীবী সম্মেলন নভেম্বরে

বর্তমান সময়ে অনলাইন একটি সুপরিচিত নাম। আর এ অনলাইনে সব কিছুই সম্ভব। অনলাইনে ঘরে বসে দেশের হাজার হাজার তরুণ-তরুণী ইনকাম করছে। যা নিজের এবং পরিবারের জন্য বয়ে আনছে মঙ্গলকর। আর এই ইনকাম শুধু নিজের জন্য না দেশের অর্থনৈতিক উন্নয়নে বিরাট ভূমিকা পালন করছে।  দেশে বর্তমানে ১৭ লাখের ওপর অনলাইন পেশাজীবী রয়েছেন। এ অনলাইন পেশাজীবীদের একসাথে করার লক্ষ্যে আগামী ১৪ নভেম্বর এদের নিয়েই ঢাকার গুলিস্তান পার্কের মহানগর নাট্য মঞ্চে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় সম্মেলন। দিনব্যাপী এ সম্মেলনে অনলাইন পেশাজীবীদের পাশাপাশি তথ্যপ্রযুক্তি খাতের সফল ব্যক্তিত্বরা তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন।

আয়োজকরা জানান, ডব্লিউআইটিএস এর নবনির্বাচিত চেয়ারম্যান ও ঢাকা চেম্বারের সাবেক সভাপতি সবুর খান, বেসিসের সভাপতি শামীম আহসান, বেসিসের সাবেক সভাপতি এম ফাহিম মাশরুর, বেসিসের জেষ্ঠ্য সহ-সভাপতি রাসেল টি আহমেদ, ওডেস্ক-ইলান্সের কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খান, ডেভসটিম-এর প্রধান নির্বাহী তাহের চৌধুরী সুমন ও  ক্রিয়েটিভ আইটির পরিচালক মুনীর হোসেনসহ আরো অনেকে সম্মেলনে বক্তব্য দেবেন।

পাশাপাশি এতে নেটওয়ার্কিং, লার্নিং, ফান অ্যান্ড এন্টারটেইনমেন্ট, শেয়ারিং, র্রাফেল ড্র এবং গিফট, লেট ওইমেন ইনস্পায়ারের মতো ইভেন্ট অনুষ্ঠিত হবে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

দিনব্যাপী সম্মেলনে দেশের তরুণ অনলাইন পেশাজীবীদের অনন্ত এক হাজার জন সম্মেলনে অংশ নেবেন বলে আশা করছেন এর আয়োজক বাংলাদেশ ইন্টারনেট প্রফেশনালস কমিউনিটি (বিআইপিসি) নামের একটি সামাজিক যোগাযোগ মাধ্যমভিত্তিক গ্রুপ।

সম্মেলনের পৃষ্ঠোপষকতা করছে এখনই ডটকম, পেওনার, ইল্যান্স, ওডেস্ক, আজকের ডিল,  ডেভসটিম লিমিটেড ও ক্রিয়েটিভ আইটি ।

সম্মেলনে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ নেটওয়ার্কে যুক্ত বিভিন্ন গ্রুপ অংশ নেবে। এসব গ্রুপের মধ্যে ওডেস্ক হেল্প, পিএইচপি এক্সপার্ট, বিআইএমপিএ, এসইও বিডি, আর আর ফাইন্ডেশন, ইনভেডো বাংলাদেশ, অ্যফিলিয়েট মার্কেট বিডি, ওয়ার্ডপ্রেসিয়ন, চাকরি খুঁজব না চাকরি দেব গ্রুপ, বি ডিজাইনার এবং ওয়ার্ড প্রেস টু স্ম্যাশিং তাদের যোগদানের বিষয়টি চূড়ান্ত করেছে।

সম্মেলনে অংশ নিতে অনলাইনে http://bipcconference.com ঠিকানা থেকে নিবন্ধন করা যাবে।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন