দেশব্যাপি ৮ থেকে ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে কম্পিউটার প্রোগ্রামিং ‘আওয়ার অব কোড’
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) পরিচালক মোহাম্মদ কাওছার উদ্দিন, বিডিওএসএনের যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ মোর্শেদ চৌধুরী, দ্বিমিক কম্পিউটিং স্কুলের প্রধান নির্বাহী কর্মকর্তা তাহমিদ রাফি, বিজ্ঞান ম্যাগাজিন জিরো টু ইনফিনিটি’র সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ

দেশব্যাপি ৮ থেকে ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে কম্পিউটার প্রোগ্রামিং ‘আওয়ার অব কোড’

‘কম্পিউটার সাইন্স এডুকেশন উইক’ উপলক্ষে বিশ্বব্যাপী আয়োজিত কম্পিউটার প্রোগ্রামিং বিষয়ক আয়োজন আওয়ার অব কোড (Hour of Code) বাংলাদেশেও পালন করার উদ্যোগ নেওয়া হয়েছে । আগামী ৮ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের ১০টি স্কুল ও কলেজে অনুষ্ঠিত হবে এই আয়োজন। এ উপলক্ষে ৬ ডিসেম্বর শনিবার বিকালে বিশ্বসাহিত্য কেন্দ্রে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে এ আয়োজন সম্পর্কে বিস্তারিত জানানো হয়।

সংবাদ সম্মেলনে এ আয়োজনের পৃষ্ঠপোষক বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) পরিচালক (প্রশিক্ষণ) মোহাম্মদ এনামুল কবির বলেন, আওয়ার অব কোড তরুণদের কম্পিউটার প্রোগ্রামিংয়ে উৎসাহী করার জন্য একটি আয়োজন। তরুণদের খেলার ছলে প্রোগ্রামিং শিখাতে হবে। স্কুলের শিক্ষার্থীদের মধ্যে যদি প্রোগ্রামিংয়ের ভালোলাগা তৈরি করা যায় তাহলে তারা ভালো মানে প্রোগ্রামিং করতে পারবে। তিনি আরও বলেন, শিক্ষার্থীদের মাঝে প্রযুক্তির বিভিন্ন ভালো দিক তুলে ধরতে হবে। তাহলে তারা প্রযুক্তির অনেক কঠিন দিকগুলো সহজভাবে গ্রহন করবে। সংবাদ সম্মেলনে মাসিক কিশোর আলো’র সম্পাদক ও লেখক আনিসুল হক বলেন, আজকের দিনের মেধাবী তরুণরাই আগামী দিনের দেশ চালাবে। তরুণদের তথ্য-প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। পাঠ্যসূচী বাহিরে বিভিন্ন বিষয়য়ের সঙ্গে জড়িত হয়ে তরুণদের সৃজনশীলতাকে কাজে লাগাতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) পরিচালক মোহাম্মদ কাওছার উদ্দিন, বিডিওএসএনের যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ মোর্শেদ চৌধুরী, দ্বিমিক কম্পিউটিং স্কুলের প্রধান নির্বাহী কর্মকর্তা তাহমিদ রাফি, বিজ্ঞান ম্যাগাজিন জিরো টু ইনফিনিটি’র সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান, গণিত উৎসব সমন্বয়কারী বায়েজিদ ভূঁইয়া জুয়েল, কোষাধ্যক্ষ নুরুন্নবী চৌধুরী হাছিব, সমন্বয়ক প্রমি নাহিদ, অফিস সমন্বয়কারী আইয়ুব সরকার, বিআইজেএফের অর্গানাইজিং সেক্রেটারি বাদল খান, রিসার্স সেক্রেটারি নাজমুল হোসেনসহ অনেকে।

About এহতেশাম উদ্দিন

এহতেশাম উদ্দিন

একটি উত্তর দিন