তোশিবার নতুন ৮টি মডেলের ল্যাপটপ উন্মোচন

তোশিবার নতুন ৮টি মডেলের ল্যাপটপ উন্মোচন

তোশিবা স্যাটেলাইট সিরিজের নতুন ৮টি মডেলের ল্যাপটপ দেশের বাজারে নিয়ে এসেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লি.। ল্যাপটপগুলোর মধ্যে রয়েছে এনভি১০টি, সি৫০, এল৪০, এল৫০, পি৫০, টেকরা সিরিজের জেড৪০, পোর্টিজি আর৩০ এবং জেড৩০।

বুধবার রাজধানীর এক রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে ল্যাপটপগুলো মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম এবং বিক্রয় মহাব্যবস্থাপক জাফর আহমেদ। প্রতিষ্ঠানটির উপ মহাব্যবস্থাপক এবং ল্যাপটপ ও ব্র্যান্ড পিসি বিভাগের প্রধান মুজাহিদ আল বেরুনী সুজন এর পরিচালনায় অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন তোশিবা পণ্য ব্যবস্থাপক রেজাউল করিম তুহিন।

মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, তোশিবা বিশ্বে সর্বপ্রথম কমার্শিয়াল ল্যাপটপ ব্রান্ড। জাপানি ব্র্যান্ড হওয়ায় বাজার দখলের তুলনায় পণ্যের গুণগত মান ও ক্রেতা সন্তুষ্টি নিশ্চিত করার বিষয়েই বেশি গুরুত্ব দেয় তোশিবা। তাই অন্যান্য ব্রান্ডের তুলনায় তোশিবা ল্যাপটপ বেশি টেকসই। এর ওয়্যারেন্টি ক্লেইমও আনুপাতিক হারে অনেক কম।

বিক্রয় মহাব্যবস্থাপক জাফর আহমেদ বলেন, সব ধরনের ব্যবহারকারীর কথা মাথায় রেখে এবার বিভিন্ন মূল্যসীমার মধ্যে বৈচিত্র্যময় মডেলের তোশিবা ল্যাপটপ বাজারে ছাড়া হয়েছে। এগুলো ২৮,৭০০ টাকা থেকে শুরু করে ১৮১,৫০০ টাকার মধ্যে পাওয়া যাবে।

সবচেয়ে সাশ্রয়ী দামে পাওয়া যাবে স্যাটেলাইট সি৫০ মডেলের ল্যাপটপটি। ইন্টেল ৪র্থ প্রজন্মের টার্বো বুস্ট টেকনোলজির এই সেলেরন ডুয়ালকোর ল্যাপটপে রয়েছে ২ জিবি ডিডিআরথ্রি র্যা ম, ৫০০ জিবি হার্ডডিস্ক, ১৫.৬ ইঞ্চি এলইডি ডিসপ্লে, ৫ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ, স্লিম ডিভিডি রাইটার এবং ইন্টেল গ্রাফিক্স কার্ড। ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে থাকা সত্ত্বেও এই ল্যাপটপটির ওজন মাত্র ২.২ কেজি হওয়ায় সমআকৃতির অন্যান্য ল্যাপটপের তুলনায় এর বহনযোগ্যতা বেশি। ১ বছরের বিক্রয়োত্তর সেবাসহ ল্যাপটপটির মূল্য ২৮,৭০০ টাকা।

অন্যদিকে হেভি ডিউটি, হাই পাওয়ার ব্যাকআপ, আল্ট্রা স্লিম এবং লাইট ওয়েট এর প্রতি যাদের দুর্বলতা তাদের জন্য টেক্রা এবং পোর্টিজি সিরিজের বেশ কয়েকটি মডেলের মোট তিনটি মডেলের ল্যাপটপ উন্মোচন করা হয়। তাছাড়াও গেমারদের জন্য স্যাটেলাইট পি৫০ মডেলের ল্যাপটপটি বিশেষ কার্যকর হবে বলে জানান তোশিবা পন্য ব্যবস্থাপক রেজাউল করিম তুহিন।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন