তরুণ উদ্যোক্তাদের নিয়ে ই-কমার্স বুট ক্যাম্প অনুষ্ঠিত

তরুণ উদ্যোক্তাদের নিয়ে ই-কমার্স বুট ক্যাম্প অনুষ্ঠিত

ecab bootগত ৭ এপ্রিল বৃহস্পতিবার রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অডিটোরিয়ামের ই-কমার্স সেক্টরে আগ্রহী তরুণ উদ্যোক্তাদের নিয়ে অনুষ্ঠিত হল “ই-কমার্স বুট ক্যাম্প ২০১৬”। ই-ক্যাব ইয়্যুথ ফোরম কর্তৃক আয়োজিত কর্মশালায় সহ আয়োজক ছিলো ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ(ই-ক্যাব) ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।
আয়োজন সম্পর্কে ই-ক্যাব ইয়্যুথ ফোরমের সভাপতি আসিফ আহনাফ বলেন, “তরুন প্রজন্মের উদ্যোক্তাদের ই-কমার্স সম্পর্কে সম্মক ধারনা এবং তাদের মান উন্নয়নের জন্য এই বুটক্যাম্পটি আয়োজন করে হয়।”
ই-কমার্স ব্যবসা শুরুর দিক নির্দেশনা, ফেসবুক মার্কেটিং, ইমেইল ও এসএমএস মার্কেটিং, এসইও এর মাধ্যমে অনলাইন সেলস বৃদ্ধির কৌশল, ই-কমার্সে অনলাইন পেমেন্ট ও নিরাপত্তা নিয়ে আয়োজিত ৫টি সেশনে ২৫০ জন তরুণ উদ্যোক্তাদের প্রশিক্ষন দেন ইক্যাব ইয়্যুথ ফোরামের সভাপতি আসিফ আহনাফ, টেনথিটা এর সিটিও তানভীর রেজওয়ান, জেটাবাইট গেজেটসের সিটিও ওমর শরীফ, মার্কেটেভার এর ফাউন্ডার ও এসইও এক্সপার্ট আল-আমিন কবির এবং এসএসএল ওয়্যারলেস এর হেড অব ই-কমার্স সাকিব নাইম।
আয়োজনের পরবর্তি সেশনে একটি প্যানেল আলোচনাও অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন মোহাম্মদ মুস্তাফিজুর রহমান পরিচালক (ইনোভেশন) অ্যাকসেস-টু-ইনফরমেশন; ই-ক্যাব উপদেষ্টা কাউন্সিলের দুজন সদস্য নজরুল ইসলাম খান এবং মোহাম্মদ ইকবাল জামাল;  ই-ক্যাব ইয়ুথ ফোরামের সভাপতি আসিফ আহনাফ;  সাকিব নাইম, হেড অব ই-কমার্স এসএসএল ওয়্যারলেস; কাজী জুলকারনাইন ইসলাম কেইমু কান্ট্রি ম্যানেজার এবং নাছিমা আক্তার নিশা, পরিচালক, ই-ক্যাব।
অনুষ্ঠান শেষে অংশগ্রহনকারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়। ই-ক্যাব ঘোষিত ৭ এপ্রিল ই-কমার্স দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এই বুট ক্যাম্প এর প্রধান পৃষ্ঠপোষক ছিলো এসএসএলকমার্জ, এনএসহাট এবং আপনজোন ডটকম। উল্লেখ্য দিন ব্যাপি ই-কমার্স দিবস উজ্জাপনের উদ্ভোদন করেন তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

About Sohel Rana

একটি উত্তর দিন