তরুণ উদ্যোক্তাদের জন্য ইইএফ নীতিমালা সহজীকরণের আহ্বান

তরুণ উদ্যোক্তাদের জন্য ইইএফ নীতিমালা সহজীকরণের আহ্বান

eefঅর্থ মন্ত্রণালয়কে প্রস্তাবিত ইইএফ-এর খসড়া নীতিমালায় বেসিসের প্রস্তাবনা সম্ভব সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অন্তর্ভুক্তকরণ ও দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে একটি ‘আইসিটি এসএমই তহবিল’ গঠন করে তাতে ন্যূনতম ২০০ কোটি টাকার বরাদ্ধ দেওয়া ও সুদের হার সর্বনিম্ন পর্যায়ে রাখার প্রস্তাবনা দিয়েছে বেসিস। রবিবার অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. ইউনুসুর রহমানের সাথে বেসিস সভাপতি শামীম আহসানের নেতৃত্বে বেসিস প্রতিনিধিদলের এক বৈঠকে এই প্রস্তাবনা দেওয়া হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রকল্প, কর্মসূচি, ক্ষুদ্রঋণ, আইসিটি ও লাইব্রেরি) অরিজিৎ চৌধুরী, বেসিসের মহাসচিব উত্তম কুমার পাল ও কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ।
বৈঠকে বেসিসের পক্ষ থেকে থেকে জানানো উপরোক্ত প্রস্তাবনা দুটি বাস্তবায়িত হলে তথ্যপ্রযুক্তি কোম্পানিগুলোর জন্য ঋণ গ্রহণ সহজ হবে এবং আন্তর্জাতিক পর্যায়ে পৌছানো, টেন্ডারে অংশগ্রহণ করাসহ তাদের যে বিনিয়োগ সমস্যা ছিলো সেটি দূর হবে।
ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব বেসিসের এসব প্রস্তাব গুরুত্বসহকারে শোনেন এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশাবাদ ব্যক্ত করেন।

About Sohel Rana

একটি উত্তর দিন