তথ্যপ্রযুক্তি বিষয়ে আইডিবির স্কলারশিপ

তথ্যপ্রযুক্তি বিষয়ে আইডিবির স্কলারশিপ

তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয়ের ওপর ১০ থেকে ১৩ মাস মেয়াদি কোর্সে বৃত্তি দেওয়া হবে। এ বৃত্তি কর্মসূচির (রাউন্ড ২৩) আওতায় নির্বাচিত প্রার্থীরা বিনা খরচে আইটি প্রশিক্ষণ এবং বিশ্বখ্যাত আইটি প্রতিষ্ঠানের ভেন্ডর সার্টিফিকেশনের সুযোগ পাবেন।

url

দক্ষ প্রযুক্তি কর্মী গড়ার লক্ষ্যে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) ও ইসলামিক সলিডারিটি অ্যাডুকেশনাল ওয়াক্ফ (বিআইএসইডাব্লিউ) এ বৃত্তি দিচ্ছে।

গ্র্যাজুয়েট/ফাজিল অথবা ডিপ্লোমা প্রকৌশলী (সিভিল/আর্কিটেকচার) হলেই আবেদন করা যাবে। যাঁরা মাস্টার্সে পড়াশোনা করছেন, তাঁরাও এ সুযোগ পাবেন।

বৃত্তির আওতায় প্রার্থীরা ১.২৫ লাখ টাকা সমমূল্যের কোর্সের সুযোগ পাবেন। এ ছাড়া থাকছে ২০ হাজার টাকা সমমূল্যের ভেন্ডর সার্টিফিকেশন। মাসে দুই হাজার টাকা করে ভাতাও পাবেন প্রার্থীরা।

  ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের যেকোনো শাখায় ১০০ টাকায় আবেদন ফরম পাওয়া যাবে। দরকারি নির্দেশনা মেনেই আবেদন করতে হবে। দরকারি আরো তথ্য জানা যাবে এই ওয়েবসাইটে- www.idb-bisew.org।

আবেদনপত্র জমা দিতে হবে ৩০ মার্চের মধ্যে। লিখিত পরীক্ষার সূচি ১৭ এপ্রিল দৈনিক পত্রিকায় প্রকাশিত হবে।  আবেদনের ঠিকানা:  আইডিবি-বিআইএসইডাব্লিউ, আইডিবি ভবন, ৫ম তলা, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন