ঢাবির গ্রাফিক ডিজাইন বিভাগের পূণর্মিলনীতে স্মার্ট ও এইচপি

ঢাবির গ্রাফিক ডিজাইন বিভাগের পূণর্মিলনীতে স্মার্ট ও এইচপি

smartআগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন বিভাগের প্রথম পূণর্মিলনী অনুষ্ঠান। এর মধ্য দিয়ে ১৯৪৮ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত গ্রাফিক ডিজাইন বিভাগের গ্রাজুয়েট শিক্ষার্থীদের নিয়ে এলামনাই এসোসিয়েশন গঠনের প্রক্রিয়া শুরু হবে। এই উপলক্ষে আজ ২৮ জানুয়ারি বুধবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বিশেষ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে গ্রাফিক ডিজাইন বিভাগের চেয়ারম্যান ও পূণর্মিলনী উৎসবের আহ্বায়ক মাকসুদুর রহমান, প্রোগ্রাম সহযোগী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের হেড অব ব্রান্ড মার্কেটিং মুজাহিদ আল বেরুনী সুজন, এইচপি বাংলাদেশের ডিজাইনজেট বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ কাজী শামীম হাসান উপস্থিত ছিলেন।
পূণর্মিলনী অনুষ্ঠান সম্পর্কে মাকসুদুর রহমান জানান, এই অনুষ্ঠানটি শিল্পী কাইয়ূম চৌধরীর স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গ করা হয়েছে। এই আয়োজন প্রাক্তন ও বর্তমান শিল্পীদের মধ্যে সেতুবন্ধন রচনা করবে যা দেশের সৃজনশীলতা বিকাশের পথকে সুপ্রসারিত ও সমৃদ্ধ করবে। অনুষ্ঠানে সহযোগিতার জন্য তিনি স্মার্ট টেকনোলজিস (বিডি) লি এবং এইচপি বাংলাদেশসহ প্রাণ, বেঙ্গল বিস্কুট, সীলন, নিটোল নিলয়, সিটি, ক্রিয়েটিভ আইটি লি., বেক্সিমকো ফার্মা, স্বপ্ন, ব্লু ওয়াটার পার্ক, সৃজন বিকাশ আর্ট একাডেমি ও ব্যক্তি পর্যায়ে প্রত্যক্ষ ও পরোক্ষ সকল সহযোগীদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
পূণর্মিলনী অনুষ্ঠানে দেশের খ্যাতিমান শিল্পী অধ্যাপক মীর মোস্তাফা আলী, শিল্পী অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী এবং চারুকলা অনুষদের শিল্পী-শিক্ষক, শিক্ষার্থীসহ দেশের প্রধান বিজ্ঞাপনী সংস্থার নির্বাহী এবং সরকারি-বেসরকারি সংস্থার বিভিন্ন পদে কর্মরত শিল্পী ও বিশিস্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেশবরেণ্য শিল্পী সংগঠক মুস্তাফা মনোয়ার এবং প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত থাকবেন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চারুকলা অনুষদের ডীি শিল্পী নিসার হোসেন।
মুজাহিদ আল বেরুনী জানান, গ্রাফিক ডিজাইন প্রফেশনালদের জন্য স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. বাজারে নিয়ে এসেছে বিশেষ ডিজাইনজেট প্রিন্টার। এই প্রিন্টার দিয়ে গ্রাফিক প্রফেশনালগণ খুব সহজেই তাদের কাজগুলোর আউটপুট চাহিদা মত প্রিন্ট করতে পারবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক আর্ট বিভাগের পূণর্মিলনী অনুষ্ঠানে এইচপি ডিজাইনজেট প্রিন্টারের বিশেষ প্রদর্শনী রাখা হবে। যার ফলে দেশের বিশিষ্ট বিজ্ঞাপন প্রফেশনালগন লাইভ ডেমো এক্সপেরিয়েন্স অর্জন করতে পারবেন।
৩০ জানুয়ারি দিনব্যাপী আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা অনুষ্ঠান, স্মৃতিচারণ, পিঠা উৎসব, র‌্যাফল ড্র, চারুকলার বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রকলা প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তাছাড়াও বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে জলের গান, ব্ল্যাক, জুডিয়াক ও ক্লোজআপ শিল্পী রাজিবের সংগীত সন্ধ্যা।

About Sohel Rana

একটি উত্তর দিন