ঢাবিতে বিনামূল্যে রবি’র ইন্টারনেট

ঢাবিতে বিনামূল্যে রবি’র ইন্টারনেট

robiঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট সেবা দেবে মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। এ লক্ষ্যে রবি বিশ্ববিদ্যালয়ের ১৯টি আবাসিক হল এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় পরিচালিত সবগুলো রুটের পরিবহনে ওয়াই-ফাই সেবা প্রদান করবে। এ উদ্যোগের অংশ হিসেবে শনিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছে রবি।
ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন ও রবি’র চিফ অপারেটিং অফিসার (সিওও) মাহতাব উদ্দিন আহমদ। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক উপস্থিত ছিলেন।
বিনামূল্যে ইন্টারনেট সেবা পেতে শিক্ষার্থীদের রবি সংযোগ ব্যবহার করতে হবে। শুধুমাত্র শিক্ষামূলক কাজে ব্যবহারের উদ্দেশে এ ইন্টারনেট পরিষেবাগুলো নিয়ন্ত্রিতভাবে সাজানো হবে।
একই সাঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য চলাচলকারী বাসগুলোতেও রবি ওয়াই-ফাই সংযোগের মাধ্যমে বিনামূল্যে ইন্টারনেট সেবা প্রদান করবে। চুক্তি অনুসারে আগামী ১৫ মাসের মধ্যে ওয়াই-ফাই সংযোগ প্রদান করবে রবি।

About Sohel Rana

একটি উত্তর দিন