ঢাকা তে নভেম্বরে অনুষ্ঠিত হবে আউটসোর্সিং সামিট-২০১২

ঢাকা তে নভেম্বরে অনুষ্ঠিত হবে আউটসোর্সিং সামিট-২০১২

নভেম্বরে অনুষ্ঠিত হবে আউটসোর্সিং সামিট-২০১২আইটি ফ্রিল্যান্সিং বর্তমানে আধূনিক সৃজনশীল পেশা হিসেবে বিবেচিত। জনবহুল তৃতীয় বিশ্বের দেশগুলোতে তরুনদের তথ্যপ্রযুক্তিতে ফ্রিল্যান্সার হিসেবে কাজের ক্ষেত্র বাড়ছে। ভারত, ফিলিপাইন, পাকিস্থান দেশগুলোর মত বাংলাদেশের তরুনদের মাঝেও অনলাইন ফ্রিল্যান্সিং আউটসোর্সিং এর কাজের প্রতি আগ্রহ অনেক বেড়েছে। এই খাতে কাজ বিস্তারের যেমন বিশাল সম্ভাবনা রয়েছে, ঠিক তেমনি রয়েছে প্রতিবন্ধকতাও।

বাংলাদেশে ফ্রিল্যান্সিং আউটসোর্সিংয়ের সম্ভাবনা, সমস্যার নানা দিক তুলে ধরতে `Discover your creativity, Build your career’- স্লোগানকে ধারন করে প্রথমবারের মত ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ফ্রিল্যান্সিং আউটসোর্সিং তথা মুক্ত পেশাজীবিদের অনলাইনে ক্যারিয়ার বিষয়ক সম্মেলন ‘আউটসোর্সিং সামিট ২০১২’।

আগামী ১৭ নভেম্বর ২০১২, শনিবার ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে দিনব্যাপি এ সামিট অনুষ্ঠিত হবে। এর আয়োজক ক্রিয়েটিভ আইটি লিমিটেড। এই সম্মেলনে দেশী বিদেশী শীর্ষ আউটসোর্সিং এক্সপার্টরা বেশ কয়েকটি সেসনে কর্মশালা ও সেমিনার পরিচালনা করবেন। রেজিস্ট্রেশনের মাধ্যমে এতে ৮৫০ জন অংশ নিতে পারবেন।

আউটসোর্সিং সামিটে যা যা থাকবে
আগামী ১৭ নভেম্বর সকালে উদ্বোধনী অনুষ্ঠানের পর এই আউটসোর্সিং সামিটে বেশ কয়েকটি সেশন পরিচালনা করবেন দেশী বিদেশী খ্যাতিমান আউটসোর্সিং এক্সপার্টরা।

এতে থাকবে- বাংলাদেশে আউটসোর্সিংয়ের সম্ভাবনা ও চ্যালেঞ্জসমূহ, অফশোর আউটসোর্সিংয়ের কঠিন বিষয় সমূহ, আউটসোর্সিং বিজনেস চ্যালেঞ্জ, আর্নিং উইদাউট ইনভেস্ট, ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস কেন?, কীভাবে একজন ফ্রিল্যান্সার ও উদ্যোক্তা হবেন?, আউটসোর্সিং ব্যবসার ভূমিকা, অনলাইন কর্মক্ষেত্রের প্রকারভেদ, আউটসোর্সিং প্রতারনা, আউটসোর্সিং বনাম এমএলএম, ফ্রিল্যান্স মার্কেট প্লেস, মাইক্রো জব, জব উইদাউট বিড, ওডেস্ক প্রোফাইল, বিডিং টেকনিকস, কভার লেটার রাইটিং টেকনিকস্, পেইড টু ক্লিক, গুগল এডসেন্স, ই-কমার্স, এসইও ও ইন্টারনেট মার্কেটিং, অর্থ লেনদেন প্রক্রিয়া, ফরেক্স ট্রেডিং, এফিলিয়েট মার্কেটিং, প্রশ্ন ও উত্তর।

পাশাপাশি থাকবে কুইজ ও র‌্যাফেল ড্রতে আকর্ষণীয় পুরষ্কার জেতার সুযোগ। প্রত্যেক অংশগ্রহনকারীকে বিনামূল্যে দেওয়া হবে-দুপুরের লাঞ্চ সহ আউটসোর্সিং লার্নিং সংক্রান্ত পূর্নাঙ্গ ভিডিও সিডি, ডিভিডিসহ নানা টুলস্ ও উপহার।

আউটসোর্সিং সামিট ২০১২ এর আহবায়ক ও ক্রিয়েটিভ আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: মনির হোসেন বলেন, আউটসোর্সিংয়ে বাংলাদেশ অত্যান্ত সম্ভাবনাময়। আমাদের রয়েছে মেধাবী তারুন্য। তাদের দরকার শুধু সঠিক দিক নির্দেশনা। আমরা এই সামিটের মাধ্যমে এই সম্ভাবনার বিষয়টাকে সারা দেশে ব্যাপকভাবে ছড়িয়ে দেবার পাশাপাশি আগ্রহীদের সঠিক দিক নির্দেশনা দিতে চাই।

চলছে রেজিস্ট্রেশন
সামিটে অংশ নিতে বর্তমানে রেজিস্ট্রেশন চলছে। আগ্রহীরা অংশ নিতে পারেন। এ ব্যাপারে বিস্তারিত জানতে যোগাযোগ:  ক্রিয়েটিভ আইটি লিমিটেড, অর্কিড প্লাজা (৬ষ্ঠ ও ৭ম তলা), রোড-২৮(পুরাতন), ধানমন্ডি, ঢাকা।

ওয়েবসাইট: www.os12.com ইমেল :  This e-mail address is being protected from spambots. You need JavaScript enabled to view it. ফেসবুক লাইক পেজ : https://www.facebook.com/pages/Outsourcing-Summit-2012/266821686770656
রেজিস্ট্রেশনের জন্য ফোন: ০১৬১৪-১৩৪৪২৪

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন