ঢাকায় সিআইও সামিট আয়োজিত

ঢাকায় সিআইও সামিট আয়োজিত

ইউ বি এম ইন্ডিয়া লিমিটেডের আয়োজনে, আই-স্টেশন লিমিটেডের ইভেন্ট ব্যবস্থাপনায় এবং সিটিও ফোরাম বাংলাদেশের সহযোগীতায় গত ১৭ মে রাজধানীর রুপসী বাংলা হোটেলে তৃতীয় বারের মত আয়োজিত হল শীর্ষ তথ্যপ্রযুক্তি কর্মকর্তা সিটিও/ সিআইও/ আইটি ম্যানেজারদের শীর্ষ সম্মেলন “সিআইও সামিট বাংলাদেশ ২০১৩” ।

এই নেটওয়ার্কিং সম্মেলনটিতে উদ্বোধনী এবং প্রযুক্তিগত দুইটি সেশন সহ আরো বাড়তি আয়োজন ছিল । সম্মেলনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান । প্রধান অতিথির বক্তব্যে তিনি তথ্যপ্রযুক্তির উন্নয়নের গুরত্ব এবং এই লক্ষ্যে কাজ করার জন্য সকল শীর্ষ তথ্যপ্রযুক্তি কর্মকর্তাকে আরো গুরত্বপূর্ণ ভূমিকা পালনের আহবান জানান ।

CIO SUMMIT 002

সম্মেলনটিতে সভাপতির বক্তব্যে সিটিও ফোরাম বাংলাদেশের সভাপতি তপন কান্তি সরকার ইউবিএম ইন্ডিয়ার এই ধরনের আয়োজন কে স্বাগত জানান এবং ভবিষ্যতে তার ফোরামের পক্ষ থেকে সবধরনের সহযোগীতার আশ্বাস দেন । তিনি বলেন, দেশের তথ্যপ্রযুক্তির উন্নয়নে সকল তথ্যপ্রযুক্তি কর্মকর্তা গণের একসাথে কাজ করার বিকল্প নেই এবং এই লক্ষ্যে সিটিও ফোরাম বাংলাদেশের গৃহীত পদক্ষেপগুলো নিয়ে তিনি আলোচনা করেন ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক দাসগুপ্ত অসীম কুমার এবং ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি  সবুর খান । প্রযুক্তিগত অধিবেশনে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের উপ ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো: শিরিন মূল বক্তব্য পেশ করেন । তিনি ব্যাংকিং খাতে তথ্যপ্রযুক্তির ব্যবহার নিয়ে বিস্তারিত আলোচনা করেন । এছাড়াও এমারসন নেটওর্য়াক পাওয়ার ইন্ডিয়া লি: এর মহাব্যবস্থাপক মি. প্রশান্ত ভাটিয়া “ ইনাবেলিং এনার্জি ইফিসেয়েন্ট রিলায়েবেল আইটি ইনফ্রাচট্রাকচার” বিষয়ে বক্তব্য রাখেন ।

CIO Summit 001

আয়োজক ইউবিএম ইন্ডিয়ার প্রকল্প পরিচালক আনিস আহমেদ জানান, ইউবিএম ইন্ডিয়া পৃথিবী ব্যাপী শতাধিক সম্মেলন ও প্রর্দশনী আয়োজন করে আসছে এছাড়াও আইটি শীর্ষ সংবাদগুলো নিয়ে ইনফরমেশন উইক সহ অন্যান্য প্রকাশনা নিয়মিত প্রকাশ করছে । তাদের আয়োজিত সম্মেলন এবং প্রর্দশনী গুলো পারস্পরিক ব্যবসায়িক সর্ম্পক উন্নয়নে গুরত্বপূর্ন ভূমিকা রাখছে । এবং সব শেষে ভোট অফ থ্যাংকস জানান সিটিও ফোরাম বাংলাদেশের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদুল বারী ।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন