ঢাকায় দিনব্যাপী মোবাইল অ্যাপস কর্মশালা

ঢাকায় দিনব্যাপী মোবাইল অ্যাপস কর্মশালা

দেশের মেধাবীদের কর্মশালার  মাধ্যমে মোবাইল অ্যাপস তৈরির সক্ষমতা নিশ্চিত করতে শনিবার বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের আয়োজনে এবং বিজনেস অ্যাপস স্টেশনের সহযোগীতায় আগামী ২৩ নভেম্বর শনিবার দিনব্যাপী এই মোবাইল অ্যাপসের কর্মশালা অনুষ্ঠিত হবে।

 রাজধানীল পলাশীর ফ্রেপড মিলনায়তনে ৬ ঘন্টাব্যাপী অনুষ্ঠিত হবে।

কর্মশালা আউটলাইন : ১. জাভা এন্ড অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং বেসিক ২. এন্ড্রয়েড ডেভলপমেন্ট বেসিক
৩. UI ডিজাইন
কর্মশালা পদ্ধতি : # পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন # ভিডিও # উন্মুক্ত আলোচনা
আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের যে তালিকা প্রতিবছর প্রকাশিত হয় তাতে শীর্ষে জায়গাগুলো নব্বই-এর দশকের পর থেকে তথ্য প্রযুক্তিওয়ালারাই এগিয়ে থাকেন। এখনো বিশ্বের সবচেয়ে ধনী লোকটার নাম বিল গেটস! তবে, তথ্য প্রযুক্তি কেবল তার উদ্যোক্তাদেরই ধনী বানায় না, বরং সে উন্মোচন করে কর্মসংস্থানের নতুন নতুন পথ। ২০১২ সালের শেষে ফেসবুকের কর্মীর সংখ্যা ছিল ৫০০০। তবে, ফেসবুকের এই কর্মীর সংখ্যা কিন্তু ফেসবুককে ঘিরে কর্মসংস্থান হিসাব নয়। ফেসবুকের মাধ্যমে আমাদের দেশেও কয়েক হাজার লোকের ক্ষুন্নিবৃত্তি হচ্ছে!!! গুগলের বেলায়ও একই কথা সত্য! তার মানে এরকম একটা কিছু আমাদেরও কর্মসংস্থানের বড় সমস্যার সমাধান করতে পারে।
এই প্রশ্নের উত্তর খুব সহজ নয়। কিন্তু একটি বড় সম্ভাবনা সম্ভবত মোবাইল এপ্লিকেশন। কেন বলছি? কারণ এখন বিশ্বে প্রায় ৬০০ কোটি মোবাইল ফোন আছে, ৭০০ কোটি লোকের মধ্যে। অনেকের অবশ্য একাধিক আছে। আমাদের দেশেও কিন্তু প্রায় ১০ কোটি মোবাইল ফোন। তারমানে ছোটখাটো কোন উদ্যোগই বড় একটা সাফল্য নিয়ে আসতে পারে।
কর্মশালাটি পরিচালনা করবেন ওডেস্কের বাংলাদেশ এ্যামভেসেডর মাহমুদ হাসান সানি। কর্মশালার রেজিষ্ট্রেশনের জন্য এই নাম্বারে যোগাযোগ করা যাবে- ০১৭৭০ ২৯৫১৬৮ । বিস্তারিত- https://www.facebook.com/events/1434440480109708

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন