ঢাকায় ডিএনএস ও নেটওয়ার্ক নিরাপত্তা বিষয়ক ৪ দিনের কর্মশালা

ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ ঢাকা চাপ্টার ও এশিয়া প্যাসেফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টার (এপনিক) যৌথ আয়োজনে আগামী ৮-১১ নভেম্বর ঢাকার রমনাস্থ ইনিস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) এর ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন ক্লাবে (ইআরসি) ডোমেইন নেম সিস্টেম সিকিউরিটি এক্সটেনশনস (ডিএনএসসেক) ও নেটওয়ার্ক সিকিউরিটি বিষয়ক ৪ দিনের টিউটোরিয়াল ও কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে দিনব্যাপী ডিএনএস/ ডিএনএসসেক টিউটোরিয়াল এবং ৯-১১ নভেম্বর অনুষ্ঠিত হবে নেটওয়ার্ক সিকিউরিটি বিষয়ক কর্মশালা।
ডিএনএসসেক টিউটোরিয়ালের মধ্যে রয়েছে ডিএনএস কনসেপ্টস, ফরওয়ার্ড এন্ড রিভার্স ডিএনএস, ডিএনএস সিকিউরিটি কনসেপ্টস, ডিএনএস প্রটোকল ভার্নাবিলিটিস, ট্রান্সাকশান সিগনেচারস (টিএসআইজি), ডিএনএস সিকিউরিটি এক্সটেনশনস, ডিএনএসসেক কি ম্যানেজম্যান্ট, ডিএনএস এন্ড আইপিভি৬। মূলত নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, সিস্টেম এডমিনিস্ট্র্রেটর, ডিএনএস অপারেশন ম্যানেজমেন্টের সাথে সম্পর্কিতদের জন্য এই টিউটোরিয়াল। অংশগ্রহনকারীদের নেটওয়ার্ক ফান্ডামেন্টালস এবং ইউনিক্স/লিনাক্স বিষয়ে ভালো ধারনা থাকতে হবে। দিনব্যাপী এই ট্রেনিং ওয়ার্কশপের রেজিস্ট্রেশন ফি ৩,৭০০ টাকা, তবে ইন্টারনেট সোসাইটি ও এপনিকের সদস্যদের জন্য ফি ২,৫০০ টাকা। কর্মশালা সম্পর্কে জানতে এই ঠিকানায় http://training.apnic.net/events/2013/tdns01-08Nov13 কি−ক করুন।
তিন দিনবাপী ইন্টারনেট সিকিউরিটি কর্মশালায় রয়েছে ইন্টারনেট সিকিউরিটি ফান্ডামেন্টালস, সিকিউরিটি অন ডিপারেন্ট লেয়ারস এন্ড এ্যাটাক মিটিগেশন, ক্রিপ্টোগ্রাফি এন্ড পিকেআই, ডিভাইস এন্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি, অপারেশনাল সিউিরিটি এন্ড পলিসিস, ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কস এন্ড আইপি সিকিউরিটিজ এবং রাউট ফিল্টারিং। তিন দিনব্যাপী এই ট্রেনিং ওয়ার্কশপের রেজিস্ট্রেশন ফি ১৪,৭০০ টাকা, তবে ইন্টারনেট সোসাইটি ও এপনিকের সদস্যদের জন্য ফি ৯,৮০০ টাকা। কর্মশালা সম্পর্কে জানতে এই ঠিকানায় http://training.apnic.net/events/2013/netsec-09Nov13 কি−ক করুন।
কর্মশালার ট্রেইনার হিসাবে দায়িত্ব পালন করবেন এপনিকের সিনিয়র ট্রেনিং স্পেশালিস্ট নুরুল ইসলাম (রোমান) এবং ট্রেনিং অফিসার সেইন হারমোসো। কর্মশালা সম্পর্কে যোগাযোগ: মো: জাহাঙ্গির হোসেন (ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ ঢাকা চ্যাপ্টার) এর সাথে ফোন: ০১৬১২৬৫৩৩৭৪, ই-মেইল: jrjahangir@gmail.com, isoc.bd.dhaka@gmail.com

About zakia

একটি উত্তর দিন