ঢাকায় টেকনোলজি রোড শো ২০১২ উদযাপন হলো

ঢাকায় টেকনোলজি রোড শো ২০১২ উদযাপনমাইক্রোসফট এর সর্বশেষ উন্মোচন হওয়া উইন্ডোজ৮ এবং নিজস্ব বিভিন্ন সফটওয়্যারের নানা দিক তুলে ধরতে টেকনোলজি রোড শো ২০১২ উদযাপন করেছে মাইক্রোসফট বাংলাদেশ।

রাজধানীর একটি হোটেলে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি। এতে বাংলাদেশে মাইক্রোসফটের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও সফটওয়্যার ব্যবহারকারী ও ব্যবসায়িক সহযোগী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মাইক্রোসফট বাংলাদেশের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) পুবুদু বসনায়েক বলেন, মাইক্রোসফটের সর্বাধুনিক প্রযুক্তি সম্পর্কে মানুষকে জানানোর জন্য এ রোড শোর আয়োজন করা হয়েছে। গ্রাহক ও অংশীদারদের প্রয়োজন মেটাতে সবসময়ই সচেষ্ট মাইক্রোসফট।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে অংশীদারির ভিত্তিতে কাজ করছে মাইক্রোসফট। রাষ্ট্র ও সমাজের বিভিন্ন স্তরের সঙ্গে নিবিড়ভাবে সহযোগী হিসেবে কাজ করা মাইক্রোসফটের অন্যতম লক্ষ্য।

মাইক্রোসফটের নতুন অবমুক্ত করা উইন্ডোজ৮, উইন্ডোজ সার্ভার ২০১২, এসকিউএল সার্ভার ২০১২, সিস্টেম সেন্টার ২০১৩সহ আরও বেশ কয়েকটি সফটওয়্যারের উল্লেখযোগ্য দিক তুলে ধরা হয় এ অনুষ্ঠানে।

প্রতিষ্ঠানটির টেকনোলজি স্পেশালিস্ট ফর ডাটা সেন্টার কেনিথ এনজি এক উপস্থাপনার মাধ্যমে উইন্ডোজ৮-এর বিভিন্ন নতুন ফিচারের সঙ্গে ব্যবহারকারীদের পরিচয় করিয়ে দেন।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেম উইন্ডোজের নতুন এ সংস্করণে রয়েছে প্রয়োজনীয় বিভিন্ন তথ্য পিন করে রাখার সুবিধা ও প্রচলিত যেকোনো অপারেটিং সিস্টেমের তুলনায় অনেক কম সময়ে বুটিং।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাইক্রোসফটের এন্টারপ্রাইজ টেকনোলজি স্ট্র্যাটেজিস্ট হি বিন, এন্টারপ্রাইজ টেকনোলজি স্ট্র্যাটেজিস্ট গায়ান পেইরিস, ডেল এন্টারপ্রাইজ বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার পিটার লাই প্রমুখ।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন