ঢাকায় ওয়ার্ডপ্রেসের ১৪তম বর্ষপূর্তি উদযাপন

ঢাকায় ওয়ার্ডপ্রেসের ১৪তম বর্ষপূর্তি উদযাপন

wpজনপ্রিয় ওয়েব কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস) ওয়ার্ডপ্রেসের ১৪তম বর্ষপূর্তি উদযাপন করলো ওয়ার্ডপ্রেস ঢাকা কমিউনিটি। শনিবার রাজধানীর মোহাম্মদপুরে একটি রেস্ট্যুরেন্টে বিকাল ৫টা থেকে ৭টা পর্যন্ত বর্ষপূর্তি উদযাপনী অনুষ্ঠান আয়োজন করা হয় কমিউনিটির পক্ষ থেকে।
ওয়ার্ডপ্রেসের ১৪ বছরে পদার্পণ উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশে একযোগে বিভিন্ন মিটআপ এবং সম্মেলন আয়োজন করে ওয়ার্ডপ্রেস কমিউনিটি। ওয়ার্ডপ্রেস ডেভলপার, ব্যবহারকারীসহ ওয়ার্ডপ্রেসে উৎসাহী নানান পেশার লোকজন এতে অংশ নেন।
অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা কেক কেটে ওয়ার্ডপ্রেসের ১৪তম বর্ষপূর্তি উদযাপন করেন এবং ওয়ার্ডপ্রেসের শুভ কামনা জানিয়ে শুভেচ্ছা বার্তা প্রেরণ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতি রাজিব আহমেদ। তিনি জানান, “ওয়ার্ডপ্রেসের ১৪তম বর্ষপূর্তি উদযাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমি ২০০৬ সাল থেকে ওয়ার্ডপ্রেস ব্যবহার করি প্রোফেশনাল ব্লগিং এর জন্য। এছাড়াও ই-ক্যাবে আমাদের অনেক সদস্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট ওয়ার্ডপ্রেসে ডেভলপ করা। কাজেই আমি মনে করি, এটিই সঠিক সময় ছিলো ঢাকাতে ওয়ার্ডপ্রেসের একটি অফিসিয়াল কমিউনিটি গরে ওঠার। পাশাপাশি ক্যারিয়ার গড়ে তোলার জন্য ওয়ার্ডপ্রেস খুবই ফলপ্রসূ একতি মাধ্যম। ওয়ার্ডপ্রেসের ১৪তম বর্ষপূর্তিতে অনেক অনেক শুভেচ্ছা এবং শুভ কামনা জানাচ্ছি।”
ওয়ার্ডপ্রেস ঢাকা কমিউনিটির অর্গানাইজার আবুল খায়ের জানান, “ওয়ার্ডপ্রেসের ১৪তম বর্ষপূর্তি উপলক্ষে ওয়ার্ডপ্রেসের সকল কন্ট্রিবিউটর, ব্যবহারকারী এবং উৎসাহীদের আমি আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। খুব অল্পদিন হয়েছে আমাদের ওয়ার্ডপ্রেস ঢাকা কমিউনিটির যাত্রা শুরুর। এটা আমাদের তৃতীয় আয়োজন ছিলো। আশাকরি ভবিষ্যতে ওয়ার্ডপ্রেস সম্পর্কে বিশদভাবে জানার জন্য আমরা বিভিন্ন ধরনের আয়োজন করতে পারবো সবার সম্মিলিত সহযোগিতায়। ঢাকাস্থ সকল ওয়ার্ডপ্রেস ডেভলপার, ব্যবহারকারী এবং আগ্রহীদের আমি কমিউনিটিতে যোগ দেওয়ার আহবান জানাচ্ছি।”
ওয়ার্ডপ্রেস ঢাকা কমিউনিটির মিটআপ গ্রুপ লিংকঃ https://www.meetup.com/Dhaka-WordPress-Meetup/

About Sohel Rana

একটি উত্তর দিন