ডেভিড ক্যালিয়ান মন্তব্য করে চাকরি থেকে বরখাস্ত

ডেভিড ক্যালিয়ান মন্তব্য করে চাকরি থেকে বরখাস্ত

মন্তব্য করে চাকরি থেকে বরখাস্ত ডেভিড ক্যালিয়ানসাম্প্রতি যুক্তরাষ্ট্রে ঘটে যাওয়া হ্যারিকেন আইজাক নিয়ে আলোচনার সময় সরাসরি সম্প্রচারিত এক অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে রিপাবলিকান প্রার্থী মিট রমনিকে ‘কৃষ্ণাঙ্গবিরোধী’ হিসেবে তুলে ধরে একটি মন্তব্য করেন, যা অসমীচীন মনে হয়েছে ইয়াহুর কাছে। এ মন্তব্যই ক্যালিয়ানের জন্য কাল হয়ে দাড়ালো। তাই চাকরি হারাতে হয়েছে ইয়াহু নিউজের ওয়াশিংটন ব্যুরো প্রধান ডেভিড ক্যালিয়ানকে।

ডেভিড ক্যালিয়ানের ওই মন্তব্য প্রতিষ্ঠানের দৃষ্টিভঙ্গী নয় বলেও ইয়াহু নিউজ জানিয়েছে। রমনি শিবিরের কাছে ক্ষমাও চেয়েছে তারা।

ইয়াহুর মুখপাত্র জানান, ক্যালিয়ানের বরখাস্তের আদেশ অবিলম্বে কার্যকর হবে। তিনি আরো বলেন, “আমরা ইতোমধ্যে রমনির প্রচার শিবিরের সঙ্গে যোগাযোগ করে তার সহকর্মী, সমর্থক এবং যে কেউ এই মন্তব্যের জন্য যারা আহত হয়েছেন তাদের কাছে ক্ষমা চেয়েছি।”

ইয়াহু নিউজের ওয়াশিংটন ব্যুরো প্রধান ডেভিড ক্যালিয়ানি তার ওই মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, তিনি ঠাট্টাচ্ছলে ওই মন্তব্য করেছিলেন। তার মন্তব্য ছিল এমন “যখন কৃষ্ণাঙ্গরা ঝড়ে ভেসে যাচ্ছে, তখন একটি পার্টি দিতে পেরে তারা (রমনি পরিবার) বেশ খুশি।”

তিনি বলেন, “হ্যারিকেন আইজাকের মধ্যেই রিপাবলিকান দলের জাতীয় সম্মেলন অনুষ্ঠানের চ্যালেঞ্জ নিয়েই আমি মন্তব্য করছিলাম।”

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন