ডিজিটাল বাংলাদেশ গড়তে রূপকল্প ২০২১ বাস্তবায়নে সরকারের সঙ্গে কাজ করবে বিসিএস

ডিজিটাল বাংলাদেশ গড়তে রূপকল্প ২০২১ বাস্তবায়নে সরকারের সঙ্গে কাজ করবে বিসিএস

সরকারের সঙ্গে সমান্তরাল ভাবে ডিজিটাল বাংলাদেশ গড়তে রূপকল্প ২০২১ বাস্তবায়নে কাজ করবে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)। এ কাজে সরকারও প্রান্তিক পর্যায়ে প্রযুক্তি সেবা পৌঁছে দিতে দেশের শীর্ষ আইটি বাণিজ্য সংগঠন বিসিএস এর পাশে থাকবে।

বুধবার (০৯ জুলাই ২০১৪) হোটেল রূপসী বাংলার বলরুমে অনুষ্ঠিত ইফ্তার ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠানে এই আশ্বাস দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আবদুল লতিফ সিদ্দিকী এমপি।

বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি জনাব এ.এইচ.এম মাহফুজুল আরিফ এর সভাপতিত্বে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) আয়োজিত ইফ্তার ও দোয়া মাহ্ফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক এমপি ও তথ্য প্রযুক্তি বিভাগের সচিব জনাব নজরুল ইসলাম খান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিএস মহাসচিব নজরুল ইসলাম মিলন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিসিএস প্রতিষ্ঠাতা সভাপতি এসএম কামাল, বিসিএস- এর কার্যনির্বাহী কমিটির বর্তমান ও প্রাক্তন কর্মকর্তাবৃন্দ, সমিতির সদস্যবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ ইফ্তার ও দোয়া মাহ্ফিলে অংশগ্রহণ করেন। এতে দেশ, জাতি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে নিয়োজিত ব্যবসায়ীদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়াপাঠ ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি জনাব এ.এইচ.এম মাহফুজুল আরিফ বলেন, শিগগিরই ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ‘আইটি প্রোডাক্টস অ্যান্ড ম্যানুফ্যাকচারার শো’। বিশ্বের সেরা ব্র্যান্ড ও নির্মাতা প্রতিষ্ঠানের অংশ গ্রহণে বাংলাদেশ ব্র্যান্ডকে বিশ্বময় ছড়িয়ে দিতে এই উদ্যোগ নেয়া হয়েছে।

একই সঙ্গে বাজার উন্নয়ন ও গবেষণা, টেশিসকে সক্রিয়  করে দেশেই ল্যাপটপ, স্মার্টফোন, ট্যাবলেট, ফ্যাবলেট তৈরি ও  রাষ্ট্রায়াত্ব মোবাইল অপারেটর টেলিটককে লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে বিসিএস এর পক্ষ থেকে সরকারকে সার্বিক সহযোগিতা দিতে আগ্রহ প্রকাশ করেন তিনি।

বিসিএস সভাপতির আগ্রহের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগপোযোগী পদক্ষেপের কথা উল্লেখ করে   অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আবদুল লতিফ সিদ্দিকী এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশ ও রূপকল্প ২০২১ বাস্তবায়নে সহায়ক প্রতিটি কাজ সম্পাদনে আমি বিসিএস এর মতো বাণিজ্যিক সংগঠনকে সক্রিয় করতে কখনোই পিছপা হই না। এসময় তিনি বিসিএস এর প্রস্তাবনাগুলো বাস্তবায়নে সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন