ডিআইআইটিতে অ্যান্ড্রয়েড এন্ড মোবাইল এপ্লিকেশন ডেভেলপমেন্ট বিষয়ে সেমিনার

ডিআইআইটিতে অ্যান্ড্রয়েড এন্ড মোবাইল এপ্লিকেশন ডেভেলপমেন্ট বিষয়ে সেমিনার

ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি’তে (ডিআইআইটি) আয়োজিত ১৪ জুলাই ২০১২ ‘‘অ্যান্ড্রয়েড এন্ড মোবাইল এপ্লিকেশন ডেভেলপমেন্ট’’ বিষয়ে সেমিনারে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর প্রেসিডেন্ট মাহবুব জামান প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমাদের দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং অর্থনৈতিক মু্ক্তি দিতে পারে প্রযুক্তি। এ দেশের তরুন সমাজ এ মুক্তি সংগ্রামে অংশ নিতে পারে। তিনি প্রযুক্তির সাহায্যে বৈদেশিক মূদ্রা আয়ের বিভিন্ন দিক তুলে ধরেন।

ডিআইইউ মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট সফটওয়্যার বিশেষজ্ঞ ও ডিআইআইটির এন্ড্রয়েড ট্রেইনার ইঞ্জিনিয়ার আহসানুল করিম। তিনি মোবাইল এপ্লিকেশন তৈরি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জনের কৌশল, সম্ভাবনা, উচ্চ বেতনে কর্মসংস্থান বিষয়ে আলোকপাত করেন।

মোবাইল এপ্লিকেশন তৈরি করে বহু ইয়ং টেলেন্টদের কর্মসংস্থানের মাধ্যমে বাংলাদেশ হতে পারে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ। তিনি মোবাইল এপ্লিকেশন ডেভেলপ করার জন্য প্রশিক্ষিত ও দক্ষ জনবল প্রয়োজনীয়তা তুলে ধরেন।

ডিআইআইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ডিআইআইটির উপ-পরিচালক রথীন্দ্র নাথ দাস ও কোর্স কোঅর্ডিনেটর সামসুদ্দিন আহমেদ।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন