ডাটা সায়েন্স নিয়ে ইনোভেশন ফোরামের সেমিনার অনুষ্ঠিত

ডাটা সায়েন্স নিয়ে ইনোভেশন ফোরামের সেমিনার অনুষ্ঠিত

bif dataবাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হলো “সেমিনার অন ডাটা সায়েন্স” নিয়ে সেমিনার।  রাজধানীর সফটওয়্যার টেকনোলজি পার্কে (জনতা টাওয়ার, কনফারেন্স রুম)  সকাল ১০ টা-১২ টা পর্যন্ত এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারটিতে ডাটা সায়েন্স সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
সেমিনারটির মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মত ডাটা সায়েন্স নিয়ে একটি গ্রূপ তৈরি করা হয়। ডাটা সায়েন্স নিয়ে তরুণ প্রজন্মকে আগ্রহী করার লক্ষ্যে দলভিত্তিক আলোচনা, ওয়ার্কশপ, রিসার্চ সহ আরও বিভিন্ন বিষয়কে সামনে রেখে এই গ্রূপ নিয়ে কার্যক্রম পরিচালনা করা হবে। পরবর্তীতে এই গ্রুপকে প্র্যাক্টিক্যাল কাজের মাধ্যমে ইন্ডাস্ট্রিতে সফল করার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে।
সেমিনারটিতে সন্মানিত রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন বিজনেস এক্সিলারেট লিমিটেড এর কো ফাউন্ডার সাদ্দাম হোসাইন। সেমিনারটিতে ডাটা সায়েন্স নিয়ে নিজেকে কিভাবে উপস্থাপন করা যাবে, স্কিল ডেভলপমেন্ট, ডাটা সায়েন্স এর দেশে এবং দেশের বাইরে গবেষণা ও ডাটা সায়েন্স নিয়ে ক্যারিয়ার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্মের মাঝে ডাটা সায়েন্স নিয়ে অনেক আগ্রহ থাকলেও টেকনিক্যাল বিভিন্ন বিষয়ে না জানার কারণে সঠিকভাবে কাজ করতে পারছে না। ডাটা সায়েন্স নিয়ে সেমিনারের মাধ্যমে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করার জন্য আমাদের এই আয়োজন।
বাংলাদেশ ইনোভেশন ফোরাম আয়োজিত এই সেমিনারে কো-অর্গানাইজার হিসাবে ছিলো ই-সফট। এছাড়াও এন্টারপ্রাইজ পার্টনার হিসাবে সহযোগিতায় ছিলো লিডসফট, ডাটা সফট, রাইজআপ ল্যাবস, ডিভাইন আইটি। যোগাযোগ: ০১৭১৩০৭৭৬৪৪

About Sohel Rana

একটি উত্তর দিন