ডটবাংলা চালু হচ্ছে ২১ ফেব্রুয়ারি

ডটবাংলা চালু হচ্ছে ২১ ফেব্রুয়ারি

মাতৃভাষার প্রতি মর্যাদা জানিয়ে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলা ডোমেইন ‘ডটবাংলা’ চালু করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। বুধবার (৬ জানুয়ারি) সচিবালয়ে সরকারের দুই বছরে টেলিযোগাযোগ বিভাগের অর্জন ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রতিমন্ত্রী।
এছাড়া রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটকের জন্য ব্যাপক কর্মপরিকল্পনা নেওয়া হয়েছে জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ফেব্রুয়ারিতে নতুন লোগোসহ টেলিটকের রি-ব্র্যান্ডিং হবে।
সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী বলেন, টেলিযোগাযোগ খাতে মোট বিনিয়োগের মাত্র ৪ শতাংশ টেলিটকে, বাকি ৯৬ শতাংশ বেসরকারি অপারেটরগুলোর। এ তথ্যের জের ধরে প্রতিমন্ত্রী বলেন, এতো কম বিনিয়োগ নিয়ে প্রতিযোগিতায় যাওয়া কষ্টকর। আমরা বিনিয়োগ নিতে আগ্রহী। টেলিটকের জন্য সহযোগিতা বা বিদেশি বিনিয়োগ আনতে আহ্বান জানানো হয়েছে, সফট লোন হোক বা গ্রান্ড হোক।
টেলিটকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ নিয়ে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি দেওয়া হলেও তা প্রত্যাহার করা প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, টেলিটকে গতিশীলতা আনতে চাচ্ছি, নিয়োগের নীতিমালা পরিবর্তন করে সৃজনশীল ব্যক্তিকে নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে প্রার্থীর বয়স ধরা হয়েছিলো ৫৫-৬৫ বছর, এবার ‘ইয়াং ও অ্যানার্জেটিক’ এমডি নিয়োগ দেওয়া হতে পারে জানিয়ে তারানা হালিম বলেন, অতি শিগগিরই আবার বিজ্ঞপ্তি পাবেন। টেলিটকের টু জি ও থ্রি জি সম্প্রসারণ করা হচ্ছে জানিয়ে তারানা হালিম বলেন, এমএনপি (নম্বর ঠিক রেখে অপারেটর বদল) চালু হলে সমস্যা কাটিয়ে উঠবে টেলিটক। টেলিটক টপআপ এবং সার্ভিস সেন্টারের সেবার মান ইতিমধ্যে উন্নত করেছে, এজন্য টেলিটককে ধন্যবাদ জানান তারানা হালিম।

About Sohel Rana

একটি উত্তর দিন