ট্যাবলেটের বাজার এখনও উন্মুক্তঃ ডেল

ট্যাবলেটের বাজার এখনও উন্মুক্তঃ ডেল


গত এক বছরে ট্যাবলেট পিসির বাজার যেমন বৃদ্ধি পেয়েছে তেমনি বৃদ্ধি পেয়েছে ট্যাবলেট বাজারের প্রতিদ্বন্দ্বীতা। অনেক নতুন নতুন প্রতিষ্ঠান ট্যাবলেটের বাজারে এসেছে এবং আরো অনেকেই আসছে। তবে তারপরও ডেলের প্রধান বাণিজ্যিক অফিসার স্টিভ ফেলিস সম্প্রতি বলেছেন যে ট্যাবলেট পিসির বাজার এখনও যথেষ্ট উন্মুক্ত।

সম্প্রতি রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন যে ডেল এ বছর উইন্ডোজ ৮ ট্যাবলেট আনার পরিকল্পনা করছে এবং ইতিমধ্যেই তারা উইন্ডোজ ৮ ট্যাবলেট নিয়ে পরীক্ষানিরীক্ষাও শুরু করে দিয়েছে। তিনি আরো বলেছেন যে তার প্রতিষ্ঠান উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমের টাচ ফাংশনালিটি বা টাচ ফিচারের কার্যকারিতা নিয়ে যথেষ্ট সন্তুষ্ট।

ডেল এখন পর্যন্ত বেশ কয়েকটি অ্যান্ড্রোয়েড ভিত্তিক ট্যাবলেট বাজারে ছেড়েছে যেমনঃ ডেল স্ট্রিক ৫, স্ট্রিক ৭ ও স্ট্রিক ১০। তবে এগুলোর কোনটিই আশানুরূপ সাফল্য পায়নি। তবে তার অর্থ এই নয় যে ডেল অ্যান্ড্রোয়েড ভিত্তিক ট্যাবলেট তৈরি করা বন্ধ করে দিবে এবং এখন থেকে শুধুমাত্র উইন্ডোজ ভিত্তিক ট্যাবলেটই তৈরি করবে।

মাইক্রোসফটের তৈরি উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম চলতি বছরের (২০১২ সালের) দ্বিতীয়ার্ধে বাজারে আসবে বলে জানা গেছে এবং লেনোভো, এইচপি ও নোকিয়াসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানই উইন্ডোজ ৮ ট্যাবলেট বাজারে আনবে বলে জানা গেছে।

তথ্যসূত্রঃ ম্যাশেবল

http://mashable.com/2012/03/19/dell-tablet-plans/

About mehdi

একটি উত্তর দিন