ট্যাবলেটের জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া

ট্যাবলেটের জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া। জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে ট্যাবলেট প্রস্তুতকারক প্রতিষ্ঠানের সংখ্যাও প্রতিনিয়ত বেড়েই চলেছে। সম্প্রতি বাজারে এসেছে আমাজনের বহুল আলোচিত ট্যাবলেট কিন্ডল ফায়ার এবং বাজারে আসার সাথে সাথে ট্যাবলেটপ্রেমীরা লুফে নিয়েছে ১৯৯ ডলার মূল্যের এই ডিভাইসটিকে। কিন্ডল ফায়ারকে এখন অনেকেই অ্যাপল আইপ্যাডের প্রতিদ্বন্দ্বী ভাবতে শুরু করেছেন।

 

কিন্ডল ফায়ার এবং বার্নস এন্ড নোবেল এর নুক ট্যাবলেট এর পর সম্প্রতি বাজারে এসেছে আরেকটি নতুন ট্যাবলেটঃ কোভো ভক্স। এখানে উল্লেখ্য যে আমাজন এবং বার্নস এন্ড নোবেল এর মতো কোভোর যাত্রাও শুরু হয়েছিলো ই-রিডার দিয়ে। কোভো টাচ ই-রিডার এর পর এবার এলো ট্যাবলেট ভক্স।

 

সাত ইঞ্চি টাচ স্ক্রিন সমৃদ্ধ কোভো ভক্স ট্যাবলেটটির দাম ২০০ ডলার এবং এতে রয়েছে বিল্ট-ইন ৮জিবি তথ্যধারণ ক্ষমতা। এছাড়া এতে রয়েছে মাইক্রো এসডি কার্ড যার মাধ্যমে ৩২জিবি পর্যন্ত তথ্যধারণ ক্ষমতা বাড়ানো সম্ভব।

 

স্বাভাবিকভাবে দেখলে কোভো ভক্স ফিচার এবং দামের দিক থেকে কিন্ডল ফায়ার এবং নুক কালার ট্যাবলেটের খুব কাছাকাছি। কিন্তু লস এঞ্জেলস টাইমসে প্রকাশিত কোভো ভক্স এর রিভিউ থেকে মনে হচ্ছে পারফর্মেন্স এর দিক থেকে ফায়ার এবং নুক ট্যাবলেট থেকে অনেকটা পিছিয়ে কোভো ভক্স ট্যাবলেট।

 

তথ্যসূত্রঃ লস এঞ্জেলস টামস

http://latimesblogs.latimes.com/technology/2011/12/kobo-vox-tablet-review-kindle-nook.html

About itpagol

একটি উত্তর দিন