টেলিকমিউনিকেশ কোম্পানি টেলিনর জিপিআইটির সঙ্গে কাজ করবে

টেলিকমিউনিকেশ কোম্পানি টেলিনর জিপিআইটির সঙ্গে কাজ করবে

জিপিআইটির সঙ্গে কাজ করবে টেলিকমিউনিকেশ কোম্পানি টেলিনরবাংলাদেশে তথ্য প্রযুক্তির ক্ষেত্রে আউটসোর্সিংয়ের কাজ করতে গ্রামীণফোনের অন্যতম সহযোগী প্রতিষ্ঠান জিপিআইটির সঙ্গে য়ৌথভাবে কাজ শুরু করতে আগ্রহ প্রকাশ করেছে বহুজাতিক টেলিকমিউনিকেশ কোম্পানি টেলিনর। বর্তমানে বিশ্বের ১১টি দেশে টেলিনরের ব্যবসা রয়েছে। গ্রাহকদের সেবা প্রদানের জন্য বিভিন্ন দেশে তারা আউটসোর্সিং করে। বাংলাদেশকে তারা বর্তমানে সেবা আউটসোর্সিং এর উপযুক্ত স্থান বিবেচনা করছেন এবং পর্যায়ক্রমে তাদের সেবা খাতটি বাংলাদেশে স্থানান্তর করতে আগ্রহ প্রকাশ করেছেন।

কল সেন্টারের মাধ্যমে টেলিনর আউটসোর্সিং-এর কাজ শুরু করবে। এ কার্যক্রম শুরু হলে প্রথম বছর প্রায় ৩০০ জন শিক্ষত যুবক-যুবতীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। টেলিনরের মতো বিশ্বখ্যাত কোম্পানি বাংলাদেশে আউটসোর্সিং-এর কাজ শুরু করলে বিশ্বের অন্যান্য বড় বড় কোম্পানিগুলোও এক্ষেত্রে উৎসাহিত হবে। ফলে, অদূর ভবিষ্যতে বাংলাদেশে শিক্ষিত তরুণ সমাজ সম্মানজনক পেশায় নিয়োজিত হতে পারবে।

নবনিযুক্ত তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে সাক্ষাত করে বুধবার এ আগ্রহের কথা প্রকাশ করেছেন টেলিনরের শীর্ষ কর্মকর্তা টেলিনর এএসএ-এর লরেন্জ ইনগ্রিড। এসময় গ্রামীণফোন’র  সাবেক প্রধান নির্বাহী এবং বর্তমানে টেলিনর গ্রুপের স্ট্র্যাটেজিক এইচআর ডেভেলমেন্টের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ওডভার হেসজেদাল, জিপিআইটির এর সিইও রায়হান শামসি প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডভার হেসজেল এর নেতৃত্বে প্রতিনিধি দলে টেলিনর এএসএ-এর লরেন্জ ইনগ্রিড এবং জিপিআইটির এর সিইও রায়হান শামসি উপস্থিত ছিলেন।

About nipa Rahman

একটি উত্তর দিন