টেকটিউনস এর ইংরেজি ভার্সন এর সাইট পেলাম – খুঁজে দেখুন আপনার ব্লগপোস্ট সেখানে আছে কিনা

টেকটিউনস এর ইংরেজি ভার্সন এর সাইট পেলাম – খুঁজে দেখুন আপনার ব্লগপোস্ট সেখানে আছে কিনা

নতুন একটা ব্লগ দেখলাম আজকে। ব্লগটার নাম হল টেকনু টুনস । ব্লগটার চেহারা দেখে খুব ভালো লাগলো । গতানুগতিক ব্লগের মত দেখতে না। ব্লগের অ্যাডমিন আসলেই অনেক রুচির পরিচয় দিয়েছে ব্লগটা বানানোর সময়। আর ব্লগটার ফাংসানালিটি ও খুব চমৎকার। যাই হোক আমি এখানে আসলে ব্লগটার সুনাম অথবা দুরনাম করতে আসিনি। এসেছি একটা তথ্য শেয়ার করতে।

টেকনু টুনস ব্লগটা মুলত টেকনোলোজি নিয়ে একটা ব্লগ। ব্লগটার নামটা শুনে কি মন উশখুস করছে? পরিচিত লাগছে? আমারও প্রথমে এম্ন লাগছিল। পরে মনে হল টেকনু টুনস নামটা সাথে আমাদের টেকটিউনস নামটার খুব মিল আছে । পরে ব্লগের কিছু পোস্ট পরলাম। এবং তখন ব্যাপারটা বুঝতে পারলাম। টেকনু টুনস ব্লগটার অনেক লেখাই এসেছে টেকটিউনস থেকে।

 

টেকটিউনস এ আমরা লিখি বাংলায়, আর টেকনু টুনস ব্লগের অ্যাডমিন সেই লেখাগুলো কে ইংরেজি তে লিখে প্রকাশ করে। আপনি চাইলে টেকনু টুনস ব্লগে গিয়ে আপনার লেখা খুঁজে আসতে পারেন। হয়ত দেখবেন আপনার বাংলায় লেখা কোনো পোস্ট সেখানে ইংরেজিতে লিখে প্রকাশ করা আছে। আমি আমার একটা লেখা অখানে পেয়েছি । প্রথমে ব্যাপারটা আমার ভালো লাগলো না। কিন্তু তারপর মনে হল খারাপ না তো। আমাদের লেখাগুলো তো অখানে ইংরেজি ভার্সনে আসছে । অনেক ব্লগ তো হুবহু লেখা কপি পেস্ট করে দেয়, সেই তুলনায় তো এটা ভালো। আর আমাদের দেশের ইংরেজি মিডিয়াম এর পোলাপাইন গুলো অখান থেকে উপকৃত হবে। চাইলে কিন্তুটেকটিউনস এই উদ্যোগ টা নিতে পারে। তাহলে ভালো হত।

ব্লগ সাইটের ঠিকানা ঃ http://technotooons.blogspot.com/

ফেসবুক পেজঃ https://www.facebook.com/technotoons

About techman

একটি উত্তর দিন