টুইটার টুইট ডাউনলোডের সুযোগ দিবে

টুইট ডাউনলোডের সুযোগ দিবে টুইটার মাইক্রোব্লগিং ওয়েবসাইট টুইটারের ব্যবহারকারীদের জন্য নতুন একটি সুবিধা দিতে যাচ্ছে কর্তৃপক্ষ। আর সেটি হচ্ছে ব্যবহারকারীরা তাদের টুইট ডাউনলোডের সুযোগ পাবেন।

চলতি বছরের শেষ দিক থেকে এ সুবিধা পাওয়া যাবে বলে জানিয়েছে ওয়েবসাইটটির প্রধান নির্বাহী কর্মকর্তা ডিক কসটোলো

গত জুলাইয়ে কসটোলো জানিয়েছিলেন, টুইট ডাউনলোড করা যাবে এমন প্রযুক্তি নিয়ে টুইটারের প্রকৌশলীরা কাজ করছেন। ফলে ব্যবহারকারীরা টুইট ডাউনলোড করতে পারবেন। এরপর মিশিগান বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি টুইট ডাউনলোড সুবিধার ঘোষণা দিলেন তিনি।

বর্তমানে একজন ব্যবহারকারী তার নিজের সর্বশেষ কয়েক হাজারের মতো টুইট দেখতে পারেন। এ ছাড়া টুইটসেভারের মতো থার্ড পার্টি অ্যাপগুলো দ্রুত টুইট, প্রাইভেট মেসেজ ও অন্য ব্যবহারকারীদের উত্তর সংরক্ষণ করতে পারে। কিন্তু এর বিনিময়ে অর্থ পরিশোধ করতে হয়।

যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয়ে বক্তব্য রাখার সময় ডিক কসটোলোর কাছে এ বিষয়ে জানতে চাওয়া হয়। সে সময় তিনি বলেন, ‘আমি জানি ঘোষণাটি দেয়ার পর টুইটারের প্রকৌশলীরা খেপে যাবেন। এর পরও আমি জানাতে চাই এ বছরের শেষ নাগাদ টুইট ডাউনলোডের সুবিধা দেয়া হবে। আমাদের প্রকৌশলীরা বলবেন, এত দ্রুত এটা সম্ভব নয়। এরপর আমার সঙ্গে তাদের তর্ক হবে এবং শেষমেশ এ বছরের শেষেই এটি আসবে।’

ডিক কসটোলোরের দেয়া তথ্য অনুযায়ী, বর্তমানে দৈনিক ৪০ কোটি টুইট করা হয় টুইটারে।

সূত্র- এনডিটিভি

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন