টুইটারে আসছে এডিট বাটন

টুইটারে আসছে এডিট বাটন

সামাজিক যোগাযোগ সাইট হিসাবে মাত্র ১৪০ শব্দের স্টাটাস কিংবা কথাবার্তা যাই বলুন না কেন টুইটারে একবার তা প্রকাশ হয়ে গেলে তা আর কোন এডিট করা যেত না। আশার কথা হচ্ছে ব্যবহারকারীদের এ সুযোগটি দেয়ার লক্ষ্যে একটি নতুন ফিচার তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। খুব শীঘ্রই তা উন্মোচন করা হবে বলে জানিয়েছে টুইটার। খবর যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যমে ইন্ডিপেন্ডেটের।

এক বিবৃতিতে টুইটার জানিয়েছে, গ্রাহকরা এ ফিচারের মাধ্যমে যেকোনো টুইটের অল্প কিছু অংশ পরিবর্তনের সুযোগ পাবেন। অর্থাত্ তারা কোনো টুইটের অল্প কিছু শব্দ যোগ বা ছেঁটে ফেলার সুযোগ পাবেন। বিশ্লেষকদের মতে, এ ধরনের সুযোগের ফলে টুইটারে কোনো অসত্য তথ্য বা গুজব এড়ানো সম্ভব হবে।

83a2ea62e0f4cfa71f77de7659289685_L

জানা গেছে, এডিট বাটন উন্মোচনের পাশাপাশি টুইটার আরো একটি ফিচার তৈরি করছে। এ ফিচারের মাধ্যমে টুইটার কর্তৃপক্ষ কোনো গ্রাহক কোন কোন টুইট কতবার এবং এ টুইটগুলোর কোন কোন অংশ পরিবর্তন করতে চাচ্ছেন, সে তথ্যগুলো জানতে পারবে।

প্রাথমিকভাবে ফিচারটির জনপ্রিয়তা যাচাই করা হবে। গ্রাহকরা এ সেবা পছন্দ করছেন, সে ব্যাপারে নিশ্চিত হওয়ার পরই টুইটার কর্তৃপক্ষ ফিচারটি সবার ব্যবহারের জন্য অবমুক্ত করবে।

ইঞ্জিনিয়াররা এখনও কাজ করে যাচ্ছে, কাজ এখনও শেষ হয়নি। তবে আশা করা হচ্ছে সপ্তাহ কিংবা মাসখানেকের মধ্যে শেষ হবে এবং তা উন্মোচনের জন্য তৈরি হবে বলে জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন