টাঙ্গাইলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি অনুষ্ঠিত

টাঙ্গাইলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি অনুষ্ঠিত

SAMSUNG CAMERA PICTURESবাংলাদেশ কম্পিউটার সমিতি এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের যৌথ আয়োজনে ২৫ এপ্রিল শনিবার সকাল ১০টায় টাঙ্গাইলের ভাসানী হল মিলনায়তনে অনুষ্ঠিত হয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি। টাঙ্গাইলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচিতে উপস্থিত পাঁচ শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মাঝে আধুনিক তথ্যপ্রযুক্তির সর্বশেষ সংস্করণের ব্যবহারিক প্রয়োগ, ডিজিটাল বাংলাদেশ সম্পর্কে ধারণা, তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের অগ্রগতির চিত্রসহ নানাবিধ বিষয় উপস্থাপন করেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা।
সকাল ১০টায় অনুষ্ঠিত উদ্বোধনী আয়োজনে বাংলাদেশ কম্পিউটার সমিতির সহ-সভাপতি মজিবুর রহমান স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন, সংসদ সদস্য, টাঙ্গাইল সদর-৫ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. মাহবুব হোসেন, জেলা প্রশাসক, টাঙ্গাইল এবং অধ্যাপক হিমাংশু কুমার আচার্য, অধ্যক্ষ, এম এম আলী কলেজ, টাঙ্গাইল। কর্মসূচিতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আইটি লেখক এবং সিসটেক ডিজিটাল লি. এর চেয়ারম্যান মাহবুবুর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কর্মসূচির সমন্বয়কারী ও বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব নজরুল ইসলাম মিলন, যুগ্ম-মহাসচিব এস.এম ওয়াহিদুজ্জামান, পরিচালক এ.টি শফিক উদ্দিন আহমেদ এবং বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর নির্বাহী অফিসার মীর শরিফুল বাশার।
অনুষ্ঠানে টাঙ্গাইলের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
কর্মসূচিতে ডিজিটাল বাংলাদেশ, আউটসোর্সিং, কম্পিউটারের নানাবিধ কলাকৌশল, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, ডিজিটাল বাংলাদেশের পথে আমাদের অগ্রযাত্রা শীর্ষক ভিজুয়াল প্রেজেন্টেশন, ভিডিও ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন, ডিজিটাল শিক্ষাক্রম ও ডিজিটাল পাঠ্যপুস্তকের ধরণ নিয়ে প্রাণবন্ত আলোচনা করে উপস্থিত সকলকে মাতিয়ে রাখেন মাহবুবুর রহমান। শুধু আলোচনাই নয়, ছিলো প্রশ্নোত্তর পর্ব এবং কুইজও। প্রশ্ন দাতা এবং সঠিক উত্তর দাতাদের জন্য ছিল আর্কষণীয় পুরষ্কার।

About Sohel Rana

একটি উত্তর দিন