জেনে নিন কিভাবে বিটকয়েন আয় করবেন।
জেনে নিন কিভাবে বিটকয়েন আয় করবেন।

জেনে নিন কিভাবে বিটকয়েন আয় করবেন।

বিতকয়েন সম্পর্কিত তথ্যঃ

বিটকয়েন হচ্ছে ওপেন সোর্স ক্রিপ্টোগ্রাফিক প্রোটকলের মাধ্যমে লেনদেন হওয়া সাংকেতিক মুদ্রা। বিটকয়েন লেনদেনের জন্যকোন ধরনের অর্থনৈতিক প্রতিষ্ঠান, নিয়ন্ত্রনকারী প্রতিষ্ঠান বা নিকাশ ঘরের প্রয়োজন হয় না।

২০০৮ সালে সাতোশিনাকামোতো এই মুদ্রাব্যবস্থার প্রচলন করেন। বিটকয়েনের লেনদেন হয় পিয়ার টু পিয়ার বা গ্রাহক থেকে গ্রাহকের কম্পিউটারে বা মোবাইলে। বিটকয়েনের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয় অনলাইনে একটি উন্মুক্তসোর্স সফটওয়্যারের মাধ্যমে অথবা কোন ওয়েব সাইটের মাধ্যমে ।

বিতকয়েন এর বর্তমান মূল্যঃ

বর্তমানে একটি বিটকয়েনের মূল্য প্রায় ৮১৯.৩৬ ডলার । অর্থাৎ 1 BITCOIN = $819.36 ।

বিটকয়েন সম্পর্কিত কিছু এককঃ

1 MBTC = 1000000 BTC

1 uBTC = 0.00000 BTC

1 mBTC = 0.001 BTC

1 satoshi = 0.00000001 BTC

যে কাজ করে বিটকয়েন আয় করবেনঃ

১) এড দেখে ইনকাম করতে পারেন,

২) গেম খেলে ইনকাম করতে পারেন,

৩) ভিডিও দেখে ইনকাম করতে পারেন,

৪) রেজিষ্টেশন করে ইনকাম করতে পারেন,

৫) রেপারেল করে ইনকাম করতে পারেন,

বিটকয়েন একাউন্টঃ

আপনাকে প্রথমে একটি বিটকয়েন অ্যাড্রেস তৈরি করতে হবে। এই অ্যাড্রেস সাধারনত ৩৪ কেরেটের এর হয় । এ কারনেই এটা এতো বেশি সিকিউর । ১।প্রথমে এই লিঙ্কে যান । এরপর নিচের মত একটা পেজ আসবে। ২। Email এর বক্সে আপনার মেইল অ্যাড্রেস এবং Password এর বক্সে আপনার পাসওয়ার্ড দিয়ে Create Bitcoin Wallet লিঙ্কে ক্লিক করুন । ৩। এরপর আপনাকে ইমেইল অ্যাড্রেস ভেরিফাই করেত বলবে । আপনার ইমেইল অ্যাড্রেসে যান এবং Verify My Email Address-এ ক্লিক করুন ।এর পর আপনার অ্যাকাউন্ট লগইন করুন । ৪। (1). Account Setting থেকে (2). Bitcoin Addresses এর উপরে ক্লিক করুন। (3). এরপর Create New Address করে কিছুক্ষণ অপেক্ষা করুন । নিচের মত একটা (4).অ্যাড্রেস তৈরি হবে । এটাকে সেইভ করে অথবাকপি করে রাখুন পরে কাজে লাগবে ।নীচের ইমেজ দেখুন ।

আপনি যে একাউন্ট টি এই মাত্র খুললেন সেটা একটা অনলাইন ব্যাংক একাউন্ট । এটা অনেকটা পেপাল এবং পেইজা এর একাউন্টের মতই, আপনি এর মাধ্যমেই পেমেন্ট পাবেন । আপনি যে বিটকয়েন আর্ন করবেন সেটা এই একাউন্টের এড্রেসেপাঠানো হবে ।

বিটকয়েন আয়ের কিছু কথাঃ

কিভাবে বিটকয়েন আয় করবেন ? প্রথমে এই লিংক এ জান। এখান থেকে সাইন-আপ করে নিন ।

https://coinbase.com/

জেনে নিন কিভাবে বিটকয়েন আয় করবেন।

জেনে নিন কিভাবে বিটকয়েন আয় করবেন।

বিটকয়েন ফ্রি কিছু কাজঃ

এবার ফ্রী একাউন্ট বানিয়ে অনলাইনে কিছু গেম খেলুন আর অর্জিত বিটকয়েন উইথড্র করুন আপনার একাউন্টে। আর একটা কথা এখানে ইনভেষ্ট করার দরকার নেই প্রতি আধ ঘন্টায় আপনার একাউন্টে লগিন করলে পাবেন= ০.০০০০০২০০ বিটকয়েন, সেটা দিয়েই আপনি গেম খেলা শুরু করতে পারেন, মিনিমাম উইথড্র ০.০০১০০০০০ তাহলে দেরী না করে এই লিংকে ক্লীক করে রেজীষ্টার করে ফেলুন। তবে আপনি হয়ত মনে করতে পারেন যে এগুলো সব ভূয়া অথবা পেমেন্ট দেবে না, তাহলে রেজীষ্টার করার দরকার নেই। এটি একটি প্ররোচনা না বা কোনও উদ্দেশ্যে প্রচার নয় আমি এখান থেকে আর্ন করার পরেই আমি এই পোষ্ট করেছি। সকল বন্ধুদের মাঝে শেয়ার করেছি মাত্র।

বিটকয়েন এর কিছু অসুবিধাঃ

বিটকয়েনের লেনদেনটি বিটকয়েন মাইনার নামে একটি সার্ভার কর্তৃক সুরক্ষিত থাকে। পিয়ার-টু-পিয়ার যোগাযোগ ব্যাবস্থায় যুক্ত থাকা একাধিক কম্পিউটার বা স্মার্টফোনের মধ্যে বিটকয়েন লেনদেন হলে এর কেন্দ্রীয় সার্ভার ব্যবহারকারীর লেজার হালনাগাদ করে দেয়। একটি লেনদেন সম্পন্ন হওয়ার সাথে সাথে নতুন বিটকয়েন উৎপন্ন হয়। ২১৪০ সাল পর্যন্ত নতুন সৃষ্ট বিটকয়েনগুলো প্রত্যেক চার বছর পরপর অর্ধেকে নেমে আসবে। ২১৪০ সালের পর ২১ মিলিয়ন বিটকয়েন তৈরী হয়ে গেলে আর কোন নতুন বিটকয়েন তৈরী করা হবে না।

About Fardin Sakib

Fardin Sakib

একটি উত্তর দিন