জুনে আসছে অ্যামাজনের স্মার্টফোন!

জুনে আসছে অ্যামাজনের স্মার্টফোন!

স্মার্টফোনজগতে অ্যামাজনের অভিষেক নিয়ে ইঙ্গিতটি দিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল। মার্কিন দৈনিকটির প্রতিবেদন অনুযায়ী জুন মাসে নিজেদের প্রথম স্মার্টফোন উন্মোচন করতে পারে অ্যামাজন। আর বিশ্বব্যাপী স্মার্টফোনটির বিক্রি শুরু হতে পারে সেপ্টেম্বর নাগাদ।

স্মার্টফোনবিষয়ক সাইট জিএসএম এরিনা এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যামাজনের স্মার্টফোনটির সম্ভাব্য ফিচারগুলো নিয়ে যে গুজবগুলো শোনা যাচ্ছে সেগুলোও বেশ চমকপ্রদ। এতে নাকি থাকবে পেটেন্ট করা থ্রিডি প্রযুক্তি। থাকবে চারটি ফ্রন্ট ক্যামেরা, যা কিনা ব্যবহারকারীর চোখ অনুসরণ করে হলোগ্রাফিক ইমেজের মতো থ্রিডি ইমেজ সৃষ্টি করবে।

amazon

অ্যামাজন নাকি এর মধ্যেই স্মার্টফোনটির প্রোটোটাইপটিও দেখিয়েছে হাতে গোনা কয়েকজনকে। কমদামে ভালো পণ্য বিক্রির সুনাম রয়েছে অ্যামাজনের। অনেক ক্ষেত্রেই অ্যামাজন নিজেদের স্মার্টডিভাইস বিক্রি করে লোকসান গুনেই। পরে ওই ডিভাইসগুলোতে ক্রেতার ব্যবহৃত বিভিন্ন সার্ভিস থেকে পাওয়া আয় দিয়েই নিজেদের লোকসান মিটিয়ে তারপর লাভের মুখ দেখে থাকে প্রতিষ্ঠানটি। সমসাময়িক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে অ্যামাজনের ব্যবসা নীতির এই পার্থক্যটি থাকলেও এখন পর্যন্ত বাজারে নিজেদের অবস্থানে ঠিকই টিকে আছে অ্যামাজন।

নতুন স্মার্টফোনটিও হয়তো ছাড় দিয়েই বিক্রি করবে অ্যামাজন। তবে হলোগ্রাফিক প্রযুক্তি থাকলে ডিসকাউন্টের পরও স্মার্টফোনটির দাম যে খুব একটা কম হবে না তা আর বলার অপেক্ষা রাখে না।

অন্যদিকে সেপ্টেম্বর মাসে টেক জায়ান্ট অ্যাপল উন্মোচন করবে আইফোনের নতুন মডেল। ক্রেতা আর প্রযুক্তি ভক্তদের দৃষ্টি আকর্ষণ করতে পারলে জনপ্রিয় অ্যাপলের জন্যেও হয়ত মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াবে অ্যামাজানের স্মার্টফোনটি।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন