জমে উঠেছে ‘কিউবি ল্যাপটপ মেলা ২০১২’

জমে উঠেছে ‘কিউবি ল্যাপটপ মেলা ২০১২’


রাজধানীর প্যানপ্যাসিফিক সোঁনারগাও হোটেলে আয়োজিত তিনদিনব্যাপী ল্যাপটপ প্রদর্শনী ‘কিউবি ল্যাপটপ ফেয়ার ২০১২’ আজ জমে উঠেছিলো ক্রেতা দর্শনার্থীদের পদচারণায়। মেলায় সকাল থেকেই প্রচুর দর্শনার্থী আনাগোনা থাকলেও ল্যাপটপের বিক্রি শুরু হয় মূলত বিকাল থেকে। ছুটির দিন হওয়ায় গতকাল এ বিপুল পরিমাণ দর্শনার্থী সমাগম হয়েছিলো বলে জানিয়েছেন আয়োজকরা।

অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান মেকার কমিউনিকেশন দেশে দশমবারের মতো এ মেলার আয়োজন করেছে। মেলায় ল্যাপটপ এবং নেটবুকের পাশাপাশি ট্যাবলেট কম্পিউটারের দিকেও দর্শনার্থীদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। এছাড়া মেলার প্রধান পৃষ্ঠপোষক কিউবির প্রতিটি পোস্টপেইড ইন্টারনেট মডেমের সঙ্গে উপহার হিসাবে একটি করে জ্যাকেট পেয়েছেন ক্রেতারা। স্টলে দর্শনার্থীরা বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ পেয়েছেন।

মেলার সমন্বয়ক ফাবিয়ান খান জানান, মেলার প্রথম দিন সাধারণত দর্শনার্থীরা ল্যাপটপ দেখতে বা এ সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে আসে। সিদ্ধান্ত গ্রহণ শেষে মেলার দ্বিতীয় দিন বা তৃতীয় দিন সাধারণত তারা ল্যাপটপ কিনে থাকেন। গতকাল (আজ) ছুটির দিন হওয়ায় সাধারণ দর্শনার্থী যেমন বেশি হয়েছিলো তেমনি বিক্রি-বাটাও ছিল অনেক বেশি।

সরেজমিন মেলা প্রাঙ্গণে দেখা গেল দর্শনার্থীদের বিপুল উপস্থিতি। কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছাড়াও অভিভাবকের সঙ্গেও অনেকে মেলায় আসছেন। বাবার সঙ্গে মেলায় বেড়াতে আসা ভিকারুন্নিসা নুন স্কুলের শিক্ষার্থী ফাতেমাতুজ্জোহরা তন্বী জানালেন, বাবাকে অনেকদিন ধরে একটি ল্যাপটপ কিনে দিতে বলছিলাম। পত্রিকায় ল্যাপটপ মেলার খবর দেখে আজ কিনতে এসেছি।

গতকাল মেলায় অনেকে বন্ধুদের সঙ্গে নিয়ে ল্যাপটপ দেখতে এসেছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মাঞ্জুরুল করিম এসেছিলেন বন্ধুদের নিয়ে। জানালেন, ঢাকায় যতগুলো ল্যাপটপ মেলা অনুষ্ঠিত হয়েছে তার একটিও মিস করিনি। বন্ধুদের সঙ্গে নিয়ে নতুন সব ল্যাপটপের তথ্য সংগ্রহ করতে পারি এ ধরণের আয়োজন থেকে।

(সংবাদ বিজ্ঞপ্তি)

About mehdi

একটি উত্তর দিন