ছোট আকারের ডিসপ্লে সমৃদ্ধ স্বল্পমূল্যের আইপ্যাড নিয়ে আসার পরিকল্পনা করছে অ্যাপল

ছোট আকারের ডিসপ্লে সমৃদ্ধ স্বল্পমূল্যের আইপ্যাড নিয়ে আসার পরিকল্পনা করছে অ্যাপল


ট্যাবলেটের বাজারের সবচেয়ে জনপ্রিয় প্রতিষ্ঠান অ্যাপল এ বছরের দ্বিতীয়ার্ধে ৭.৮৫-ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ একটি স্বল্পমূল্যের আইপ্যাড বাজারে নিয়ে আসতে পারে- এমন একটি গুজব মাসখানেক ধরেই প্রযুক্তি বাজারে ঘুরপাক খাচ্ছে। অনেকে এমনটাও ধারণা করছিলো যে আইপ্যাড ৩ হয়তো হতে পারে এই স্বল্পমূল্যের ট্যাবলেট।

তবে গত বুধবার অ্যাপল আনুষ্ঠানিকভাবে আইপ্যাড ৩ অবমুক্ত করেছে এবং মার্চের ১৬ তারিখ থেকে বাজারে পাওয়া যাবে আইপ্যাড ৩।

তবে ৭.৮৫-ইঞ্চি আইপ্যাডের গুজবটি এখনও একেবারে শেষ হয়ে যায়নি এবং অনেকেই মনে করছেন যে এ বছরই দেখা যাবে স্বল্পমুল্যের এই অ্যাপল ট্যাবলেট যেটি বাজারে আসলে কিন্ডল ফায়ার, নুক ট্যাবলেটের মতো কমদামী ট্যাবলেটের বাজার আরো বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

অ্যামাজন এ বছরই কিন্ডল ফায়ার-এর একটি উন্নত ভার্সন বাজারে নিয়ে আসবে বলে জানা গেছে। পাশাপাশি গুগল নিয়ে আসতে যাচ্ছে নেক্সাস ভিত্তিক একটি ট্যাবলেট যেটি তৈরি করবে আসুস এবং এতে ব্যবহার করা হবে এনভিডিয়ার টেগ্রা ৩ প্রসেসর ও আইস ক্রিম স্যান্ডউইচ অপারেটিং সিস্টেম। গুগোল এর এই ৭-ইঞ্চি ট্যাবলেটের দাম ২৪৯ ডলার হতে পারে। ১৬ জিবি মেমোরি বিশিষ্ট নুক ট্যাবলেটের দামও ২৪৯ ডলার।

তবে প্রচলিত গুজবকে সত্য প্রমাণ করে অ্যাপল যদি ৭.৮৫-ইঞ্চি আইপ্যাড বাজারে আনে এবং এর দাম ৩০০ ডলারের আশেপাশে হয় তাহলে আমাজন, নুক, গুগোলের মতো স্বল্পমূল্যের ট্যাবলেট প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো প্রচন্ড প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হবে এমনটা বলাই যায়।

তথ্যসূত্রঃ টমস গাইড

http://www.tomsguide.com/us/Apple-iPad-Mini-Kindle-Fire-TEgra-3-MeMO-370T,news-14424.html

About mehdi

একটি উত্তর দিন